2024-04-26 06:47:10 am

‘ফাইনালের মহড়ায়’ টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

www.focusbd24.com

‘ফাইনালের মহড়ায়’ টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

০৯ সেপ্টেম্বার ২০২২, ২০:৩৭ মিঃ

‘ফাইনালের মহড়ায়’ টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

সুপার ফোর পর্বের শেষ ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছে শ্রীলঙ্কা।

দুবাইতে সুপার ফোরের ‘আনুষ্ঠানিকতার’ ম্যাচে মুখোমুখি পাকিস্তান এবং শ্রীলঙ্কা। এই ম্যাচের ওপর আনুষ্ঠানিকতার সিল পড়ার কারণ, দুই দল এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। তবে আনুষ্ঠানিকতার এই লড়াইকে আসলে ফাইনালের মহড়া হিসেবেও বর্ণনা। কারণ এই ম্যাচের পর একদিন পরই যে একই মাঠে রোববার (১১ সেপ্টেম্বর) মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামবে দুই দল।

আসরজুড়েই রান তাড়ায় নিজেদের স্বাচ্ছন্দ্যের বিষয়টি নিয়ে কোনো রাখঢাক করেননি লঙ্কান অধিনায়ক দাসুন শানাক। পাকিস্তানের বিপক্ষে তাই টস জিতে অনুমিতভাবেই আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এছাড়া এবারের আসরে রান তাড়া করা দলগুলোর প্রতি ভাগ্যদেবী একটু বেশিই সহায় হয়েছে। এখন পর্যন্ত আসরের ১১ ম্যাচের ৮টিতেই পরে ব্যাটিং করা দল পেয়েছে জয়ের স্বাদ।

ফাইনালের প্রস্তুতি ম্যাচে পরিণত হওয়া এই দ্বৈরথে দুই দলই একাদশে দুটি করে পরিবর্তন এনেছে, স্পিনিং অলরাউন্ডার শাদাব খান এবং আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক নাসিম শাহকে বিশ্রাম দিয়েছে পাকিস্তান। তাদের জায়গায় একাদশে এসেছেন উসমান কাদির এবং হাসান আলি। একাদশে দুটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কাও। চারিথ আসালাঙ্কা এবং আসিথা ফার্নান্দোকে বসিয়ে ধনঞ্জয়া ডি সিলভা এবং তরুণ প্রমোদ মাদুশানকে একাদশে সুযোগ দিয়েছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচ টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে প্রমোদ মাদুশানের। 

পাকিস্তান একাদশবাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলি, উসমান কাদির, মোহাম্মদ নওয়াজ, হাসান আলি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন

শ্রীলঙ্কা একাদশদানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশাঙ্কা 


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :