, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

একসঙ্গে কাজ করবে সিআইডি-মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

একসঙ্গে কাজ করবে সিআইডি-মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন

অর্থপাচার রোধ, অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম এবং বৈধ মানি এক্সচেঞ্জের অননুমোদিত একাধিক শাখা স্থায়ীভাবে বন্ধ করার লক্ষ্যে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সভায় সিআইডি ও মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন ঐক্যমত্যে পৌঁছায়।

সিআইডির মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান রহমান বলেন, অতিরিক্ত আইজিপি সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়ার সভাপতিত্বে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সঙ্গে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় অবৈধ হুন্ডি ব্যবসা, বৈধ ও অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য সিআইডিকে সর্বাত্মক সহযোগিতা করার বিষয়ে সহমত পোষণ করে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন।

হুন্ডি বা অর্থপাচার রোধ, অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম এবং বৈধ মানি এক্সচেঞ্জের অননুমোদিত একাধিক শাখা স্থায়ীভাবে বন্ধ করার লক্ষ্যে সিআইডির সঙ্গে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন একযোগে কাজ করবে বলে জানান সিআইডির মুখপাত্র।

অবৈধ মানি এক্সচেঞ্জের তালিকা দেওয়া এবং তাদের অবৈধ কার্যক্রম সম্পর্কে তথ্য দেওয়ার বিষয়ে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে। অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে তথ্য সংগ্রহপূর্বক সিআইডি অভিযান পরিচালনা করবে মর্মে সিআইডি প্রধান সবাইকে আশ্বস্ত করেছেন।

  • সর্বশেষ - জাতীয়