2024-04-27 01:59:56 am

কিশোরগঞ্জে দুই ট্রেন মুখোমুখি, রক্ষা পেল শত শত যাত্রী

www.focusbd24.com

কিশোরগঞ্জে দুই ট্রেন মুখোমুখি, রক্ষা পেল শত শত যাত্রী

১১ সেপ্টেম্বার ২০২২, ২১:০৪ মিঃ

কিশোরগঞ্জে দুই ট্রেন মুখোমুখি, রক্ষা পেল শত শত যাত্রী

একই লাইনে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পেল কিশোরগঞ্জ এক্সপ্রেস ও বিজয় এক্সপ্রেস ট্রেনের শত শত যাত্রী। রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক ট্রেনটি থামাতে সক্ষম হলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি। এ ঘটনায় সহকারী স্টেশন মাস্টার ও পয়েন্টসম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য স্টেশনে অপেক্ষারত ছিল। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি একই লাইনে চলে এলে ট্রেন দুটি মুখোমুখি চলে আসে। এসময় ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক ট্রেনটি থামাতে সক্ষম হয়। তাই বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি।

পরে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস পিছিয়ে নিয়ে স্টেশনের দুই নম্বর লাইনে আনা হয়। পরবর্তী সময়ে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে কিশোরগঞ্জ স্টেশন ত্যাগ করে। এ কারণে প্রায় ৪০ মিনিট রেল চালাচল বিঘ্নিত ঘটে এ লাইনে।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি  জানান, সিগন্যালের ভুলের জন্য দুটি ট্রেন এক লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। এ কারণে কর্তব্যে অবহেলার অভিযোগ সহকারী স্টেশন মাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :