2024-04-19 01:47:31 pm

নভেম্বরে বন্ধ হতে পারে ৩০ লাখ মোবাইল সিম

www.focusbd24.com

নভেম্বরে বন্ধ হতে পারে ৩০ লাখ মোবাইল সিম

০৪ অক্টোবার ২০২২, ১৫:০৫ মিঃ

নভেম্বরে বন্ধ হতে পারে ৩০ লাখ মোবাইল সিম

আগামী মাসে অর্থাৎ নভেম্বরে বন্ধ হতে পারে প্রায় ৩০ লাখ মোবাইল সিম। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নতুন সিদ্ধান্তের কারণে এসব সিম বন্ধ হবে।

জানা গেছে, একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে সর্বোচ্চ ১৫টি সিম কেনা যায়। কিন্তু অনেকেই এর চেয়েও বেশি সিম তুলেছেন। এসব সিম পর্যায়ক্রমে বন্ধ করে দেওয়া হবে।

বিটিআরসি জানিয়েছে, অনেকে নিজ নামে ৩০টিরও বেশি সিম নিবন্ধন করেছেন। এমন সাত লাখ গ্রাহকের সঙ্গে যোগাযোগ করছে মোবাইল অপারেটররা। যেসব সিম গ্রাহক বন্ধ করবে তার তালিকা কাস্টমার কেয়ারে দিতে বলা হয়েছে। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত গ্রাহকরা কোনো সিম বন্ধ বা চালু রাখবেন তা বাছাই করার সুযোগ পাবেন।

২০১৬ সালের জুনে একজন গ্রাহককে সর্বোচ্চ ২০টি সিম ব্যবহারের অনুমতি দেয় বিটিআরসি। একবছর পরই তা সংশোধন করে এ সংখ্যা ১৫ নির্ধারণ করা হয়। তবে এ নিয়ম শতভাগ প্রয়োগ করতে পারেনি নিয়ন্ত্রক সংস্থা।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সম্প্রতি দেশের ১৮ কোটি ৪০ লাখ মোবাইল সংযোগ ব্যবহারকারীর জাতীয় পরিচয়পত্রের তথ্য বিশ্লেষণ করেছে বিটিআরসি। এতে দেখা গেছে, সাত লাখ ২৩ হাজার গ্রাহক নির্ধারিত সংখ্যার চেয়েও অতিরিক্ত ৩০ লাখ সিম নিয়েছেন। তার মধ্যে এক লাখ ২৩ হাজার ৬৫৭ গ্রাহকের কাছেই রয়েছে অতিরিক্ত ১২ লাখ ৫৭ হাজার ৯৯৩টি সিম।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :