, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

কূপ খননসহ সরকারের সঙ্গে ৩ চুক্তি শেভরনের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কূপ খননসহ সরকারের সঙ্গে ৩ চুক্তি শেভরনের

সিলেটের বিবিয়ানা গ্যাসক্ষেত্রে নতুন কূপ খননের জন্য জায়গা পেয়েছে শেভরন। একই সঙ্গে জালালাবাদ ও মৌলভীবাজার ক্ষেত্র থেকে গ্যাস ক্রয়-বিক্রয় চুক্তিগুলোর মেয়াদ আরও পাঁচ বছর করে বেড়েছে।

পেট্রোবাংলার পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার (২ অক্টোবর) ঢাকার সোনারগাঁও হোটেলে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং পেট্রোবাংলার সঙ্গে শেভরনের চুক্তিগুলো সই হয়।

জ্বালানি বিভাগের পক্ষে উপসচিব মোর্শেদা ফেরদৌস, পেট্রোবাংলার পক্ষে পেট্রোবাংলার সচিব (ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক) রুচিরা ইসলাম এবং শেভরনের পক্ষে শেভরন, বাংলাদেশের প্রেসিডেন্ট এরিক এম ওয়াকার চুক্তিতে সই করেন।

পেট্রোবাংলার পক্ষ থেকে জানানো হয়েছে, বিবিয়ানার চুক্তির মূল লক্ষ্য সেখানে নতুন কূপ খনন করা। বর্তমানে বিবিয়ানায় শেভরনের কূপ সংখ্যা ২৬। ২০২৩ সালে বি-২৭ উন্নয়ন কূপ খনন শুরু করবে। এরপর বি-২৮ কূপ খননের পরিকল্পনাও রয়েছে শেভরনের।

সেখান থেকে উল্লেখযোগ্য পরিমাণ গ্যাস পাওয়া যাবে বলে আশাবাদী তারা।

অনুষ্ঠানে পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, পেট্রোবাংলার পরিচালক (পিএসসি) শাহীনুর ইসলাম, শেভরন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এরিক এম ওয়াকার ও কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর মুহাম্মদ ইমরুল কবির সরকার উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য