, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুলশাহানা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুলশাহানা

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী পরিচালক গুলশাহানা (ঊর্মি)।

বুধবার (১৯ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গুলশাহানা ঊর্মি জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল, সহকারী পরিচালক, বাংলাদেশ বেতার, ঢাকা (বিসিএস তথ্য) বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইং-এ সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং-এ একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পেলেন গুলশাহানা ঊর্মি।

গুলশাহানা (ঊর্মি) ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন। তার জন্ম জামালপুরের সরিষাবাড়ীতে। 

বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুলশাহানা ঊর্মি। তার বাবাও বিসিএস (অ্যাডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশসেবায় নিযুক্ত ছিলেন। মুক্তিযোদ্ধা বাবার আদর্শ ও চেতনাকে নিজের মধ্যে ধারণ করে গুলশাহানা ঊর্মি দেশপ্রেমে সম্মুজ্জ্বল।

গুলশাহানা ঊর্মি বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতিতে আত্মনিবেদিত ছিলেন। ২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১-এর সময়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন।

গুলশাহানা ঊর্মির স্বামী এন. আই আহমেদ সৈকত একজন ব্যবসায়ী ও উপ-আইসিটি বিষয়ক সম্পাদক হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করছেন। শায়ান ও সৈমী নামে এই দম্পতির দুই সন্তান রয়েছে।

  • সর্বশেষ - জাতীয়