2024-04-20 03:50:45 pm

ইমরান খান গুলিবিদ্ধ

www.focusbd24.com

ইমরান খান গুলিবিদ্ধ

০৩ নভেম্বার ২০২২, ১৮:৪২ মিঃ

ইমরান খান গুলিবিদ্ধ

গুলিতে আহত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (৩ নভেম্বর) দেশটির পূর্বাঞ্চলে একটি লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় তার গাড়িবহরে গুলির ঘটনা ঘটে। এসময় ইমরানের পায়ে গুলি লাগে। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরও চার থেকে পাঁচজন পিটিআই নেতা আহত হয়েছেন, তাদের মধ্যে ফয়সাল জাভেদ অন্যতম।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে।

গুলিবিদ্ধ সাবেক প্রধানমন্ত্রীকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হামলার পর পিটিআই নেতা শাহবাজ গিল বলেছেন, ইমরান খান আমাদের লাল রেখা (রেড লাইন) এবং সেই লাল রেখা অতিক্রমের চেষ্টা করা হয়েছে। তিনি আরও বলেছেন, ইমরান খান শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়বেন।

পিটিআই’র লংমার্চে গুলির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এ ঘটনায় পুলিশের মহাপরিদর্শক এবং পাঞ্জাবের মুখ্য সচিবের কাছ থেকে অবিলম্বে রিপোর্ট চাওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে নির্দেশ দিয়েছেন তিনি। শাহবাজ বলেছেন, নিরাপত্তা ও তদন্তের বিষয়ে পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা করবে কেন্দ্রীয় সরকার।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিছ আলভি জানিয়েছেন, ইমরান খান আহত হলেও নিরাপদে রয়েছেন। তিনি বলেছেন, সাহসী ইমরান খানের ওপর জঘন্য হত্যাচেষ্টা। আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাই, তিনি নিরাপদে রয়েছেন। কিন্তু পায়ে কয়েকটি গুলি লেগে তিনি আহত হয়েছেন। আশা করি (জখম) গুরুতর নয়। এই হামলা মর্মান্তিক, উদ্বেগজনক, কলঙ্কজনক, প্রতারণামূলক ও কাপুরুষোচিত। আল্লাহ তাকে এবং আহত সবাইকে সুস্থতা দান করুন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :