, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

কাস্টমসে ২২০ সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কাস্টমসে ২২০ সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগ

শুল্ক, আবগারি ও ভ্যাট অনুবিভাগে ২২০ জনকে সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) হিসেবে নিয়োগ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সম্প্রতি বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) সুপারিশে ২৪৩ জন প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই শেষে শর্তসাপেক্ষে তাদের নিয়োগ দেয় প্রতিষ্ঠানটি।

এনবিআরের শুল্ক বিভাগের দ্বিতীয় সচিব মাসুদ রানা সই করা প্রজ্ঞাপনে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ১০ম গ্রেডে শর্ত সাপেক্ষে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বর তাদের যোগদান করতে হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এনবিআরের শুল্ক বিভাগ সূত্রে জানা যায়, সহকারী রাজস্ব কর্মকর্তাদের নিয়োগের বিষয়টি চূড়ান্ত হওয়ার পর গত ১ নভেম্বর প্রথমবারের মতো লটারির মাধ্যমে নিয়োগপ্রাপ্তদের বদলি করা অফিস ঠিক করে এনবিআর।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিপিএসসি কর্তৃক এনবিআরের অধীন শুল্ক, আবগারি ও ভ্যাট অনুবিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ২২০ নতুন সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১২টি শর্ত সাপেক্ষে নিয়োগ দেওয়া হলো।

শুল্ক ও ভ্যাট ট্রেনিং একাডেমিতে ৩ মাসের বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ, ২ বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করা, শিক্ষানবিশ থাকার সময় আচার-আচরণ নিয়ন্ত্রিত রাখার শর্ত আরোপ করা হয়েছে।

এনবিআর কাস্টমস ও ভ্যাট অনুবিভাগে সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগে অনুরোধ করে বিপিএসসিকে। এনবিআর তাদের পুলিশ প্রতিবেদন, স্বাস্থ্য পরীক্ষাসহ অন্যান্য বিষয় যাচাই শেষে ২২০ জনকে নিয়োগ দেয়।

নিয়োগপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন>>>

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য