, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

দ্বি-কক্ষবিশিষ্ট পার্লামেন্ট করবে বিএনপি : এ্যানি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দ্বি-কক্ষবিশিষ্ট পার্লামেন্ট করবে বিএনপি : এ্যানি

অনিয়ম ও দুর্নীতি হটিয়ে ক্ষমতার ভারসাম্য রক্ষার জন্য দ্বি-কক্ষবিশিষ্ট সরকার প্রণয়ন করবে বিএনপি। বিএনপির এই অঙ্গীকারকে তৃণমূলের মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য পেশাজীবী সমাজের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্যসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।  

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে খুলনায় বিএনপি মিডিয়া সেলের পক্ষ থেকে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

খুলনা প্রেস ক্লাবের ব্যাংকুয়েট হলে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বি-কক্ষবিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক এ মতবিনিময় সভায় নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশ নেন।  

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী রাজনীতি প্রবর্তনের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্রের পথ উন্মুক্ত করেছিলেন। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ ঘোষণার মাধ্যমে ক্ষমতার ভারসাম্য প্রতিষ্ঠায় দ্বি-কক্ষবিশিষ্ট পার্লামেন্ট প্রতিষ্ঠার কথা বলেছিলেন। চলমান আন্দোলনে যারা শরিক আছেন, তাদের সবাইকে নিয়ে তারেক রহমান জাতীয় সরকার গঠনের কথা বলেছেন। সারাদেশে এ ধরনের মতবিনিময় সভা আয়োজনের মাধ্যমে তৃণমূলের মতামত সংগ্রহ করা হচ্ছে। সেই সঙ্গে বিএনপির অঙ্গীকারকে জনগণের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, নিশিরাতের ভোটের সরকারের প্রধানমন্ত্রীর গত সপ্তাহে দেওয়া দুটি বক্তব্য রাজনৈতিক মহলে সমালোচনার জন্ম দিয়েছে। তিনি বলেছেন- বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারো জেলে পাঠানো হবে। আর বলেছেন- বিএনপির পরিণতি হেফাজতের মতো হবে। এটা একজন প্রধানমন্ত্রীর মুখের ভাষা হতে পারে না। জিয়াউর রহমান বলেছিলেন- জনগণই সকল ক্ষমতার উৎস। সেই জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার মাধ্যমে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে হবে।

মিডিয়া সেলের সদস্য ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন সিনিয়র আইনজীবী আব্দুল্লাহ হোসেন বাচ্চু ও গাজী আব্দুল বারী, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. হারুন অর রশিদ খান, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্যসচিব অধ্যাপক ডা. সেখ মো. আখতার উজ জামান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর, বিজেপির নগর সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম জুয়েল, প্রফেসর শেখ মাহমুদুল হাসান পলাশ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মো. রাশিদুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ - আলোচিত খবর