, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

আমি মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছি : ইমরান খান

আমি মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছি : ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই ইনসাফের নেতা ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, হুমকি থাকা সত্ত্বেও ইমরান খান আগামীকাল রাওলাপিন্ডির লংমার্চে পৌঁছাবেন। এর আগে, নিজের ওপর হামলা চেষ্টার কথা স্মরণ করেছেন পার্টি প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।প্রতিবেদনে বলা হয়- এক সাক্ষাৎকারে ইমরান বলেছেন, ‘আল্লাহই ত্রাণকর্তা। আমি মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছি।’পিটিআই প্রধান আরও বলেন, কিছু লোক সেনাবাহিনী ও পিটিআইয়ের মধ্যে সংঘর্ষ চায়। আমার সময় আমি নিজের পছন্দে কোনো সেনাপ্রধান বাছাইয়ের কথা ভাবিনি। কারণ, আমি যোগ্যতাভিত্তিক সিদ্ধান্তে বিশ্বাসী। প্রতিটি প্রতিষ্ঠানেই ভালো-মন্দ লোক থাকে। ব্যক্তি-প্রতিষ্ঠান নিজেই সম্মান অর্জন করে। তারা তাদের সিদ্ধান্তের কারণে সম্মান পায়। 

তিনি বলেন, স্বাধীনতা তখনই অর্জিত হবে, যখন আমরা দেখব রাশিয়া থেকে তেল কিনব কি কিনব না, সে ব্যাপারে কেউ আমাদের নির্দেশ দেবে না। বলাবাহুল্য, এই কথার মাধ্যমে তিনি পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন। ইমরান আরও বলেন, ন্যায়বিচারের ওপর ভিত্তি করে একটি ব্যবস্থা মানুষকে স্বাধীনতা দেয়। আমরা সেটাই চাই। জাতির স্বার্থে আমি রাওয়ালপিন্ডি যাচ্ছি। জাতি আমার জন্য বেরিয়ে আসবে।এ সময় নিজের আহ্বানের কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার যা-ই করুক না কেন নির্বাচন অনুষ্ঠিত হবে।

যখনই নির্বাচন হয় তারা হেরে যাওয়ার ভয় পায়। নির্বাচনের সময় খুব বেশি হলে অক্টোবর পর্যন্ত ঠেলে দেওয়া হবে। তাদের চাপ দিতে হবে। নির্বাচন ছাড়া দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচানোর কোনো উপায় নেই।এ সময় পাকিস্তান মুসলিম লিগকে (নওয়াজ) চোরের দল বলে আখ্যা দেন ইমরান খান। এই চোররা মানুষকে ভয় পায়। কেউ তাদের জন্য পা বাড়ায় না। এ সময় নওয়াজ শরীফকে ইঙ্গিত করে তিনি বলেন, তারা মনে করে যে মিথ্যা বলে দেশ ছেড়ে পালিয়েছে তাকে ছাড়া রাজনীতি চলবে না। আমার কোনো সমস্যা নেই। তার আসা উচিত ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত।

  • সর্বশেষ - আন্তর্জাতিক