, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

শীঘ্রই বড় পর্দায় ‘মধ্যবিত্ত’ দিয়ে অভিষেক তরুণ নৃত্যশিল্পী ও মডেল মায়িশা প্রাপ্তি’র

  শাহ মোহাম্মদ রনি

  প্রকাশ : 

শীঘ্রই বড় পর্দায় ‘মধ্যবিত্ত’ দিয়ে অভিষেক তরুণ নৃত্যশিল্পী ও মডেল মায়িশা প্রাপ্তি’র

শীঘ্রই বড় পর্দায় ‘মধ্যবিত্ত’ সিনেমা দিয়ে অভিষেক হতে যাচ্ছে তরুণ নৃত্যশিল্পী ও মডেল মায়িশা প্রাপ্তি’র। রবিবার (২৭-১১-২০২) রাজধানী উত্তরায় আলোচিত এ সিনেমার ৮০ ভাগ শুটিং শেষ হয়েছে। এরই মধ্যে সম্পন্ন হয়েছে ৬০ ভাগ এডিটিং এবং ডাবিং। যত দ্রুত সম্ভব বাকি কাজ শেষ করে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়ার কথা জানিয়েছেন পরিচালক তানভীর হাসান। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের এপ্রিল মাসে সিনেমাটি মুক্তি পাবে। এটি মায়িশা প্রাপ্তি’র প্রথম সিনেমা। নাচ ও মডেলিংয়ের পাশাপাশি ‘লুকোচুরি’, ‘কাশফুল শুভ্র বিকেল’ এবং ‘মমিসিংগা পুলাপাইন’ মিউজিক ভিডিওতে অংশ নিয়ে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে প্রাপ্তি। ‘সিনে মিডিয়া’ ব্যানারে নির্মিত ‘মধ্যবিত্ত’ সিনেমাটি মধ্যবিত্ত পরিবারের আশা-আকাঙ্খা, চাওয়া-পাওয়া এবং লাঞ্চনা-বঞ্চনাকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে। গল্প নির্ভর এ সিনেমাতে অংশ নেওয়া অধিকাংশ শিল্পী টেলিভিশন মিডিয়ার সাথে জড়িত। কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও সিনেমাটি পরিচালনা করেছেন তানভীর হাসান। এর আগে তিনি একাধিক নাটক এবং সরকারি অনুদানে ডকুমেন্টারী নির্মাণ করেছেন।
নিবিড় চৌধুরীর সার্বিক সহযোগিতায় নির্মিত ‘মধ্যবিত্ত’ সিনেমার ২ জন নায়ক এবং ২ নায়িকা। শিশির সরদার ও রিয়াজুল রিজু নায়ক। এলিনা শাম্মী ও মায়িশা প্রাপ্তি নায়িকা। অন্যান্য চরিত্রে মাসুম আজিজ (প্রয়াত), ফজলুর রহমান বাবু, সমু চৌধুরী, আমির সিরাজী, আব্দুল্লাহ রানা, মাহমুদুল ইসলাম মিঠু, হান্নান শেলী, এইচ কে স্বাধীন, ম. ফারুক, সোহেল রানা, মুকুল জামিল, রাকিব হাসান, রাজু হাওলাদার, ওমর মালিক, আবাদী সরকার, শবনম পারভীন, সাবিরা আলম, রেবেকা রউফ, নাঈমা ইসলাম নিশু, রুশা মনি টুম্পা, উর্মি, নদী আক্তার নিধী, মার্জিয়া জিতু প্রমুখ অংশ নেন। সমাজ পরিবর্তনের জন্য একটি চলচ্চিত্রই যথেষ্ট স্লোগানে নির্মাণ করা ‘মধ্যবিত্ত’ সিনেমায় চিত্রগ্রাহকের দায়িত্বে ছিলেন জাহাঙ্গীর রাজ। মোসাদ্দেক রহমান ফাগুন প্রধান সহকারী পরিচালক এবং আবাদী সরকার সহকারী পরিচালক। নৃত্য পরিচালনায় মাইকেল বাবু, লাইটে হাসান মিজি এবং মেকআপের দায়িত্বে আছেন আল ইমরান।


‘মধ্যবিত্ত’ সিনেমা সম্পর্কে মায়িশা প্রাপ্তি জানিয়েছে, সিনেমার গল্পটি তার খুবই ভালো লেগেছে। সমাজের চারপাশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা এবং অসঙ্গতি নিয়ে এই সিনেমার গল্প। প্রতিটি চরিত্রই খুবই গুরুত্বপূর্ণ। প্রাপ্তি তার অভিনয় দিয়ে দর্শকদের নজর কাড়তে চায়। মার সংগঠন ‘প্রেয়সী সাংস্কৃতিক একাডেমী’ থেকে নাচ, গান, আবৃত্তি ও ড্রয়িং-এ হাতেখড়ি নেওয়া প্রাপ্তি পড়ালেখার পাশাপাশি নাচ, মডেলিং, টিভিসি এবং ওবিসির সাথে জড়িত। নতুন করে যুক্ত হলো সিনেমায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইংরেজীতে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী প্রাপ্তি নাচ, মডেলিং ও সিনেমা নিয়ে অনেক দূর এগিয়ে যেতে চায়। ভবিষ্যতে বড় কিছু উপহার দিতে চায়। প্রাপ্তি সরকারি-বেসরকারি পর্যায়ে বিপুল পরিমাণের সম্মাননা স্মারক, সনদপত্র এবং নগদ অর্থ পুরস্কার পেয়েছে।
জানা যায়, মায়িশা প্রাপ্তি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের উপস্থিতিতে অনুষ্ঠিত ২ শতাধিক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে তার দল নিয়ে ডুয়েট ও দলীয় নাচ এবং গীতি নৃত্যনাট্য ‘মহুয়া’, নকশী কাঁথার মাঠ’ ও ‘সোনাই মাধব’-এ অভিনয় করে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, মাইটিভিসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলে নিয়মিত নাচ করছে। টেলিভিশন চ্যানেল এবং মঞ্চে কোরিওগ্রাফি ও মডেলিং-এর কাজ করেও সুনাম অর্জন করে যাচ্ছে। প্রাপ্তি সাংস্কৃতিক অঙ্গনে বেড়ে উঠেছে এবং অনুপ্রেরণা পেয়েছে তার মার ‘প্রেয়সী সাংস্কৃতিক একাডেমী’ থেকে। মা মতিউন নাহার মুক্তি সংগঠনটির নির্বাহী পরিচালক এবং ময়মনসিংহের অন্যতম সাংস্কৃতিক সংগঠক।

  • সর্বশেষ - বিনোদন