, ২৬ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২ গোলে এগিয়ে ঘানা

  স্পোর্টস

  প্রকাশ : 

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২ গোলে এগিয়ে ঘানা

মাঠে নেমেই একের পর আক্রমণ শুরু করেছিল দক্ষিণ কোরিয়া। তাতে মনে হচ্ছিল, আজ তারা জিততেই এসেছে। তবে খেলার প্রেক্ষাপট নিমিষেই পাল্টিয়ে দিয়েছে ঘানা। শুধু তাই নয়, ব্যাক টু ব্যাক গোল করে উড়ন্ত কোরিয়ার পাখা ছেঁটে দিয়েছে তারা। বিরতির আগে ২-০ গোল আদায় করে বিশ্বকাপে টিকে থাকার বার্তা দিল ঘানা।সোমবার সন্ধ্যা ৭টায় কাতারের আল রায়ান শহরের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় দক্ষিণ কোরিয়া-ঘানা। 

প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ৩-২ গোলে হেরে ব্যাকফুটে চলে গেছিল ঘানা। আর প্রথমটাতে ড্র করে আসা দ. কোরিয়া জয়ের অপেক্ষায়। তবে প্রথমার্ধে ২ গোল হজম করায় জয় পাওয়াটা কষ্টসাধ্য হবে বলে মনে হচ্ছে।শুরুতে যেভাবে আক্রমণ শুরু করেছিল দ. কোরিয়া, সেটি ধরে রাখা সম্ভব হয়নি। কিছুটা দুর্বল হলেই পাল্টা আক্রমণে নামে ঘানা। ২৩ মিনিটে আসে প্রথম গোল। লেফট উইং থেকে ফ্রি কিক পায় ঘানা। কিক করে বল ডি-বক্সে পাঠালে জটলার মধ্য থেকে গোলে বল জড়ান মোহাম্মদ সালিসু। তবে দেখে মনে হচ্ছিল, বল গোলে ঢোকার আগে হাতে লেগেছে। 

অবশ্য ভিডিও সহকারী রেফারি (ভিএআর) সেটিকে গোল হিসেবে স্বীকৃতি দিলে উদযাপনে ঘানার আর বাধা থাকেনি।৩৩ মিনিটে মোহাম্মদ কুদুস ঘানার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। এবার গোলটি করতে সহায়তা করেন জর্ডান আইয়ে। দুই গোল পেয়ে চাঙ্গা হয়ে ওঠেন ঘানার খেলোয়াড়েরা। ফলে বিরতিতে যাওয়ার আগে তাদের বিপক্ষে সফলতা পায়নি দক্ষিণ কোরিয়া।

  • সর্বশেষ - খেলাধুলা