2024-04-27 05:43:49 am

পিকেকে সন্ত্রাসীদের ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ তুরস্ক: এরদোয়ান

www.focusbd24.com

পিকেকে সন্ত্রাসীদের ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ তুরস্ক: এরদোয়ান

২৯ নভেম্বার ২০২২, ১৫:৫৭ মিঃ

পিকেকে সন্ত্রাসীদের ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ তুরস্ক: এরদোয়ান

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, পিকেক সন্ত্রাসী গোষ্ঠীকে গুঁড়িয়ে দিতে তুরস্ক অঙ্গীকারবদ্ধ। সোমবার রাজধানী আঙ্কারায় মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এই মন্তব্য করেন। এরদোয়ান বলেন, যতক্ষণ পর্যন্ত শেষ সন্ত্রাসীকে নিশ্চিহ্ন না করা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত পিকেকে সন্ত্রাসী গোষ্ঠীকে নিশ্চিহ্ন করার ব্যাপারে আঙ্কারা প্রতিশ্রুতিবদ্ধ।

তুরস্কের এই প্রেসিডেন্ট বলেন, পিকেকে গোষ্ঠী সীমান্তে বেসামরিক এলাকায় মর্টার হামলা চালিয়ে নিরপরাধ মানুষের রক্ত ঝরিয়েছে। এর মধ্য দিয়ে তাদের নোংরা চেহারা ফুটে উঠেছে। তবে তুরস্কের অভিযানে এই সন্ত্রাসী গোষ্ঠীটি ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছে।

গত ১৩ নভেম্বর তুরস্কের দক্ষিণাঞ্চল ইস্তামবুলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় পূর্ব সিরিয়ার অবস্থান করা ওয়াইপিজি/পিকেকে গোষ্ঠীকে দায়ী করে আঙ্কারা। এরদোয়ান বলেন, গাজিয়েন্টেপ জেলায় চালানো হামলায় তার ৫ বছরের একটি শিশু এবং ২২ বছরের একজন শিক্ষককে হত্যা করেছে।

এরদোয়ান বলেন, আমাদের মাতৃভূমি এবং জনগণের নিরাপত্তার বিষয়ে পদক্ষেপ নেওয়ার সময় কারও কাছ থেকে আমাদের অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। কারও কাছে  আমরা জবাবদিহি করব না। ফাঁকা হুমকি দিয়ে কেউ তুরস্ককে তার নিজের স্বার্থের বিরুদ্ধে কোনো অবস্থানে যেতে বাধ্য করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :