, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

গ্রুপের শেষ ম্যাচের আগে রোনালদোকে নিয়ে জল্পনা

  স্পোর্টস

  প্রকাশ : 

গ্রুপের শেষ ম্যাচের আগে রোনালদোকে নিয়ে জল্পনা

ফের আলোচনায় পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের আগে তাকে নিয়ে শুরু হল নতুন জল্পনা। জানা গেছে, বুধবার অনুশীলন করেননি রোনালদো। আর বৃহস্পতিবার পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস জানিয়ে দিলেন, শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলার সম্ভবনা ৫০ শতাংশ। অর্থাৎ অর্ধেক। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, দলের মধ্যে কোনও সমস্যা তৈরি হয়েছে?

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছে গেছে পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাদের শেষ ম্যাচ নিয়মরক্ষার। তবে পর্তুগাল চাইবে, এই ম্যাচ জিতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে পরের রাউন্ডে যেতে। কিন্তু সেই ম্যাচের আগে অনুশীলনে দেখা যায়নি রোনালদোকে। আর রোনালদোর অনুশীলনে না আসা নিয়ে তৈরি হয় হাজারো জল্পনার। এরপর বৃহস্পতিবার কোচের কথায় জল্পনা আরও বাড়ল।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ম্যাচ গ্রুপ শীর্ষে থাকার লড়াই। হারলেও মোটামুটি গ্রুপ শীর্ষে থাকা নিশ্চিত রোনালদের। তাই রোনালদোকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে। স্যান্টোস বলেছেন, “দেখা যাক। রোনালদো খুব দ্রুত অনুশীলনে ফিরবে এটা বলতে পারি। কিন্তু শুক্রবারের ম্যাচে তার খেলার সম্ভাবনা ৫০ শতাংশ। যদি স্বাভাবিক অনুশীলন করে তাহলেই খেলবে।”

পর্তুগাল কোচ আরও যোগ করেন, “আগের দুটো ম্যাচেই রোনালদোকে তুলে নিয়েছিলাম। সে না খেললেও অন্য পরিকল্পনা রয়েছে আমাদের। সব সময়ই একজন ফুটবলার খেলবে, এটা হতে পারে না। পরিকল্পনা না থাকলে তো এগোতেই পারতাম না।” কোচের এমন কথাতেই যেন উষ্ণতার ছোঁয়া। প্রশ্ন উঠেছে, উরুগুয়ের বিপক্ষে তার গোল বাতিল হওয়ায় কি ক্ষোভে ফুঁসছেন রোনালদো? নাকি সেই গোল নিয়ে পর্তুগাল শিবিরে ঝামেলা হয়েছে? কোনও কিছুই স্পষ্ট না হওয়ার কারণেই নানা জল্পনা দেখা দিয়েছে।

তবে বুধবার রোনালদোর পাশাপাশি মিডফিল্ডার ওটাভিও, দানিলো এবং নুনো মেন্দেসও অনুশীলন করেননি। পরের দু’জন চোট সারিয়ে উঠছেন। রোনালদো খেললে তার সামনে সুযোগ থাকবে ইউসেবিয়োর রেকর্ড স্পর্শ করার বা তাকে টপকানোর। পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছে ইউসেবিয়োর (৯)। আগের ম্যাচেই রোনালদো হয়তো তাকে ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু সেই গোল দেওয়া হয় ব্রুনোকে।

  • সর্বশেষ - খেলাধুলা