, ১১ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

নারায়ণগঞ্জের উদ্যোক্তা রুস্তম প্রোগ্রামিংয়ের পাশাপাশি দেশের প্রতিষ্ঠিত গায়ক হতে চান

  শাহ মোহাম্মদ রনি

  প্রকাশ : 

নারায়ণগঞ্জের উদ্যোক্তা রুস্তম প্রোগ্রামিংয়ের পাশাপাশি দেশের প্রতিষ্ঠিত গায়ক হতে চান

মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জের মোঃ রুস্তম আলী শেখ দেশের প্রতিষ্ঠিত গায়ক হতে চান। জয় করতে চান লাখ লাখ মানুষের মন। তিনি একজন সফল উদ্যোক্তা এবং কম্পিউটার প্রোগ্রামার। উচ্চ শিক্ষার জন্য এক বছর যাবত মালয়েশিয়া অবস্থান করছেন। শীঘ্রই দেশে ফিরবেন বলে দৈনিক জাগ্রত বাংলা’কে জানিয়েছেন। সামাজিক উদ্যোগ এবং কম্পিউটার প্রোগ্রামিং প্রতিষ্ঠান চালানোর পাশাপাশি তিনি স্টেজ প্রোগ্রাম করার কথা জানিয়েছেন। গায়ক রুস্তম শেখ শৈশব থেকেই বেড়ে উঠেন সামাজিক উদ্যোক্তা, কম্পিউটার প্রোগ্রামার এবং শিল্পী হওয়ার ইচ্ছা নিয়ে। নিষ্ঠা, ধৈর্য ও কঠোর পরিশ্রমের কারণে তিনি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় এবং বিখ্যাত। তার সৃজনশীল ভিডিও জীবনধারা প্রভাবকদের মধ্যে খুবই জনপ্রিয়। বাংলাদেশ ও ভারতের সোশ্যাল মিডিয়া প্রভাবকদের সহযোগিতা করে তিনি বেশ প্রশংসা অর্জন করেছেন। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে রোস্তম শেখের ক্ষুদ্র উদ্যোগ বৃহৎ কর্মকাণ্ডে রূপ নিবে বলে উদ্যোক্তা বিশ্লেষকরা মত প্রকাশ করেছেন।
জানা যায়, নারায়ণগঞ্জের ছেলে মোঃ রুস্তম আলী শেখ সামাজিক, প্রোগ্রামিং এবং সাংস্কৃতিক ক্ষেত্রে বড় পরিসরে কাজ করতে চান। ২২ বছরের এই যুবক গান গাইতে এবং শুনতে ভালোবাসেন। ছোট বেলা থেকেই তিনি গানের উপর আগ্রহী ছিলেন। অবসর সময়ে গান গেয়ে এবং শুনে সময় কাটান। নিজের স্কুল ও কলেজ এবং দেশের বিভিন্ন এলাকার মঞ্চে গান গেয়ে খ্যাতি অর্জনের পাশাপাশি তিনি অনেক পুরস্কার পেয়েছেন। সাফল্য পেতে গায়ক রুস্তমকে ত্যাগ এবং অনেক কিছু হারাতে হয়েছে। এখন তিনি অনেক কিছু অর্জন করেছেন। রুস্তম শেখ তার ইউটিউব চ্যানেল এবং ফেসবুকের সাথে যুক্ত থাকার জন্য ফ্যান পেজের মাধ্যমে বিশাল ফলোয়ার বেস তৈরী করেছেন।


সূত্র জানায়, প্রযুক্তির বিষয়ে রুস্তম আলী শেখের ব্যাপক পারদর্শিতা রয়েছে। ইউটিউবে সমস্ত কার্যক্রমের সমাপ্তি ঘটান। ল্যান্ডস্কেপ তার জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে। তিনি সোশ্যাল মিডিয়ায় অনেক জনপ্রিয়। রুস্তম শেখ উল্লেখযোগ্য ইউটিউবার হিসেবে পরিচিত। ইউটিউব এখন গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। ওয়েব দুনিয়ায় ইউটিউব ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। বাংলাদেশে ৭০০ মিলিয়নের বেশি মানুষ ইউটিউব ব্যবহার করেন। এটিকে বিভিন্ন উপায়ে লিভারেজ করা যায়। রুস্তম দাবি করেন, অনেক ভক্ত তার মাধ্যমে কার্যকর প্রভাব বিস্তারের কৌশল বাস্তবায়ন করে বেশ উপকৃত হয়েছে। হ্যাক হওয়া ফেসবুক আইডি এবং পেজ ফিরে পেতে তিনি মানুষকে সহযোগিতা করে থাকেন। রুস্তম শেখ তার দর্শক এবং ফলোয়ারদের সব সময় সেরা উদ্ভাবন উপহার দিতে চান। এগুলোকে কাজে লাগানোর জন্য তিনি ফলোয়ারদের অনুরোধ জানিয়েছেন।
জানা যায়, মোঃ রুস্তম আলী শেখ ২০১৮ সালে গোপালগঞ্জের একটি বেসরকারী উচ্চ বিদ্যালয়  থেকে এসএসসি পাস করেন। পরে তিনি গোপালগঞ্জের হাজী লাল মিঞা সিটি ইউনিভার্সিটি কলেজে ভর্তি হন। উদ্যোক্তা ও গায়ক রুস্তম শেখ বলেন, ‘যদি কেউ সফল জীবন-যাপন করতে চান, তাহলে নিজেকে অন্বেষণ করা শুরু করুন। শুধু পরীক্ষার নম্বরের দিকে মনোযোগ দিবেন না। জ্ঞানের জন্য বেশি করে লেখাপড়া করুন। এমন কাজ করুন যা আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। আপনি যেন সাফল্যের দিকে এগিয়ে যান এবং আপনার সফলতার পথ সুগম হয়।

  • সর্বশেষ - আলোচিত খবর