, ৭ চৈত্র ১৪২৯ অনলাইন সংস্করণ

সর্বসাধারণের জন্য উন্মুক্ত মেট্রোরেল, যাত্রীদের উচ্ছ্বাস

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সর্বসাধারণের জন্য উন্মুক্ত মেট্রোরেল, যাত্রীদের উচ্ছ্বাস

সর্বসাধারণের জন্য উন্মুক্ত হল স্বপ্নের মেট্রোরেল। বৃহস্পতিবার সকালে মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছে। এদিন সকালে রাজধানীর উত্তরার দিয়াবাড়ী ও আগারগাঁও স্টেশন থেকে সাধারণ যাত্রী নিয়ে যাত্রা শুরু করে মেট্রোরেল।

দিয়াবাড়ী থেকে সকাল ৮টায় যাত্রী নিয়ে প্রথম ট্রেন আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যায়। আর আগারগাঁও থেকে দিয়াবাড়ীর উদ্দেশে প্রথম ট্রেনটি ছাড়ে সকাল ৮টা ১৮ মিনিটে। এছাড়া, আগারগাঁও থেকে দ্বিতীয় ট্রেনটি ছাড়ে ৮টা ২২ মিনিটে।

প্রথমবারের মতো মেট্রোরেলে যাত্রা করছেন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান মটসের ছাত্র রাকিবুল ইসলাম। তিনি বলেন, আগে যেমন রাজধানীতে যানজট ছিল, আশা করছি মেট্রোরেলের কারণে তা কমে যাবে। রাজধানীবাসী খুব অল্প সময়ে একস্থান থেকে অন্যস্থানে পৌঁছাতে পারবেন।

শেওড়াপাড়া থেকে এসেছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা রুহুল আমিন। তিনি বলেন, মেট্রোরেলে করে দিয়াবাড়ি যাচ্ছি। কীভাবে বানানো হলো ও কতটা উন্নত, তা দেখতে যাচ্ছি। আজ একাই যাচ্ছি, পরবর্তীতে পরিবারদের সদস্যদের নিয়ে যাব।

তিনি আরও বলেন, বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের প্রথম ট্রিপে যেতে পেরে খুব আনন্দ ও খুশি লাগছে।

জানা গেছে, প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ছয় বগি বিশিষ্ট ১০ সেট ট্রেন চলাচল করবে। আপাতত এই রুটে ধীরগতিতে ট্রেন চলবে। এই পর্যায়ে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে ট্রেন। পরে চলাচলের সময় ও চাহিদা অনুযায়ী ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।