, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

যার বায়োপিকে চমক দেখাবেন চঞ্চল চৌধুরী

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

যার বায়োপিকে চমক দেখাবেন চঞ্চল চৌধুরী

ভারতের প্রয়াত গুণী চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের ব্যক্তিগত এবং পরিচালনার জীবনী নিয়ে বায়োপিক তৈরি করবেন সৃজিত মুখার্জি। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের চঞ্চল চৌধুরী। জানা গেছে, মৃণাল সেনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবটা প্রথম শুনে ঘাবড়ে যান চঞ্চল। প্রথমে কিন্তু-কিন্তু করে সম্মতি দিলেও কিছু দিন ‘ধরি মাছ, না ছুঁই পানি’ ভাব করেছিলেন। যদি পরিচালক তার উপর ক্ষুব্ধ হয়ে ছবি থেকে তাকে বাদ দিয়ে দেন! 

সদ্য পিতৃবিয়োগ হয়েছে চঞ্চল চৌধুরীর। এতে ছবির শুটিং শুরুর জন্য জানুয়ারির প্রথম সপ্তাহেই কলকাতায় আসার কথা থাকলেও তা একটু পিছিয়েছে। শুক্রবার কিংবদন্তি পরিচালকের প্রয়াণবার্ষিকীতে ছবির প্রযোজক ফিরদৌসুল হাসান সেই ঘোষণা করছেন। এ নিয়ে আনন্দবাজার পত্রিকাকে চঞ্চল বলছেন, সৃজিত’দা প্রায় ছ’মাস আগে আমাকে মৃণাল সেনের চরিত্রে অভিনয় করার কথা বলেন। আমি মাঝখানে ধরি মাছ, না ছুঁই পানি ভাব করে এড়িয়ে যাচ্ছিলাম। যদি উনি রেগে গিয়ে আমায় বাদ দিয়ে দেন! কিন্তু উনি নাছোড়বান্দা। আমাকে বারবার অভয় দিয়েছেন। সাহসও দিয়েছেন। অনেক করে বুঝিয়েছেন যে, এই চরিত্রে আমিই ঠিকঠাক। আর আমিও ভাবলাম, যখন কাজটা করতেই হবে, তখন ডুব দিয়েই দিই। বাঁচি কী মরি, সেটা তার পর দেখা যাবে!

উল্লেখ্য, এ সিনেমায় মৃণাল সেনের ব্যক্তিগত এবং পরিচালনার জীবন বেশি থাকবে। ১৯৬৯ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত মৃণাল সেনের নির্মিত কলকাতা ট্রিলজি সিনেমার অনেকটা জুড়ে থাকবে। সিনেমাটিতে মনামী ঘোষ, সম্রাট চক্রবর্তীও রয়েছেন। সৃজিত মুখার্জি মৃণাল সেনের জীবনী নিয়ে ওয়েব সিরিজ নির্মাণ করতে চেয়েছিলেন। লকডাউনের সময়ে চিত্রনাট্যও রচনা করে ফেলেছিলেন তিনি। পরে সিনেমা বানানোর সিদ্ধান্ত নেন।

  • সর্বশেষ - বিনোদন