ময়মনসিংহ, , ২১ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

নিউইয়র্কে মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়াল

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

নিউইয়র্কে মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়াল

করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল অঙ্গরাজ্য নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় আরও ৭৫৮ জনের প্রাণহানি হয়েছে। স্থানীয় সময় রোববার সকালে করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য দিয়েছেন গভর্নর অ্যান্ড্রু কুমো।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর দেওয়া তথ্য অনুযায়ী, করোনায় নিউইয়র্ক অঙ্গরাজ্যে মোট মৃতের সংখ্যা এখন ৯ হাজার ৩৮৫ জন। গভর্নর কুমো এই তথ্য দিয়ে বলেছেন, এটা আমাদের জন্য ‘ভয়ঙ্কর’ এক সংবাদ।

কুমো বলেন, ‘করোনায় মৃতের সংখ্যা শোচনীয়ভাবে বাড়ছেই। প্রতিদিন সকালে চোখ খুলতে না খুলতেই এতগুলো মানুষ যে আর নেই সেই খবর আমাকে শুনতে হচ্ছে। নাইন ইলেভেনের সময় এত মানুষ মারা যায়নি, আমার জীবনে দেখা যা সবচেয়ে বড় ট্রাজেডি।’

তিনি আরও বলেন, এটা আমাদের অবসর ও উৎসবের এই সময়কে (ইস্টার সানডে) নষ্ট করে দিয়েছে। গির্জা আর উপসানলয় বন্ধ রেখে নিত্যকার এই পরিস্থিতি সত্যিকার অর্থেই আমাদের জন্য ট্রাজিক সংবাদ। এটা শুধু মৃতের সংখ্যা নয়, এটা এক একজ করে মানুষ।’

এদিকে আক্রান্ত ও মৃতের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান এখন সবার উপরে। দেশটিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত ৫ লাখ ৩৫ হাজারের বেশি। আক্রান্তদের মধ্যে ২১ হাজার ৪০৯ জন মারা গেছে। আরও প্রায় ১২ হাজার রোগীর অবস্থা আশঙ্কাজনক।

  • সর্বশেষ - আন্তর্জাতিক