2024-04-26 11:24:32 pm

যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ২৪ হাজারের বেশি, মৃত্যু ১৫২৫

www.focusbd24.com

যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ২৪ হাজারের বেশি, মৃত্যু ১৫২৫

১৪ এপ্রিল ২০২০, ১০:৪৩ মিঃ

যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ২৪ হাজারের বেশি, মৃত্যু ১৫২৫

যুক্তরাষ্ট্রে একদিনে নতুন করে আরও ২৪ হাজার ৩৭৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে সোমবার নতুন করে আরও মারা গেছে ১ হাজার ৫২৫ জন।

হন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত কমপক্ষে ৫ লাখ ৮১ হাজার ৬৭৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৩ হাজার ৬০৪ জন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনা হানা দিয়েছে। প্রতিটি অঙ্গরাজ্যেই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঙ্গরাজ্য নিউইয়র্ক। সেখানেই আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৬ হাজার ৯৪১। অপরদিকে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬৪০ জনের।

jagonews24

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৯৪৮ জন। তবে এখন পর্যন্ত ১২ হাজার ৭৭২ জনের অবস্থা গুরুতর। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ১৯ লাখ ২৪ হাজার ৬৭৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এখন পর্যন্ত বিশ্বে ১ লাখ ১৯ হাজার ৬৯২ জনের প্রাণ কেড়েছে করোনা। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪৫ হাজার পাঁচজন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :