, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়লো ভারত

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়লো ভারত

প্রথম রাউন্ডে অপরাজিত থেকে চলতি অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপের সুপার সিক্সে জায়গা করে নেয় ভারত। পরে সুপার সিক্সে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকিট অর্জন করেন শেফালিরা। এবার শেষ চারের লড়াইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সম্মুখসমরে নামে ভারত। ফাইনালে উঠতে আজ জয় তুলে নেওয়া ছাড়া উপায় ছিল না শেফালিদের সামনে। শেষমেশ নিউজিল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিলেন তারা।

ভারত টুর্নামেন্টে ধারাবাহিকভাবে অনবদ্য ক্রিকেট উপহার দিয়ে আসছে। অস্ট্রেলিয়ার কাছে একটিমাত্র ম্যাচে হেরেছে তারা। জয় তুলে নিয়েছে বাকি পাঁচটি ম্যাচে। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আজ নিউজিল্যান্ডের ৯ উইকেটে ১০৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৪.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১১০ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৪ বল বাকি থাকতে ৮ উইকেটের বিশাল জয়ে বিশ্বকাপের ফাইনালে উঠলো ভারত। 

শ্বেতা শেরাওয়াত ১০টি বাউন্ডারির সাহায্যে ৪৫ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে নট-আউট থাকেন। ১টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ৫ রান করে নট-আউট থাকেন তৃষা। আজ ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন পার্শবী চোপড়া। তিনি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। এই প্রথমবার অনুষ্ঠিত হচ্ছে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ। প্রথম দল হিসেবে টুর্নামেন্টের ফাইনালে উঠে ইতিহাস গড়লেন শেফালিরা।

  • সর্বশেষ - খেলাধুলা