2024-04-24 03:05:29 pm

একদিন মহাকাশেও যাবে আমাদের নারীরা: মতিয়া চৌধুরী

www.focusbd24.com

একদিন মহাকাশেও যাবে আমাদের নারীরা: মতিয়া চৌধুরী

০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৪ মিঃ

একদিন মহাকাশেও যাবে আমাদের নারীরা: মতিয়া চৌধুরী

করপোরেট মহিলা কাবাডি লিগ ফাইনাল খেলা উপভোগের পর জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, কাবাডি লিগ ফাইনালে নির্মল আনন্দ উপভোগ করেছি। সমাজের বেড়াজাল উপেক্ষা করে যেসব মেয়েরা খেলতে এসেছে, তাদের অভিনন্দন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে জাতীয় কাবাডি স্টেডিয়ামে করপোরেট মহিলা কাবাডি লিগ ফাইনাল খেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে। আমাদের নারীরা একদিন মহাকাশেও যাবে।

অনুষ্ঠানে কাবাডি ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে কাবাডিকে জাতীয় খেলা ঘোষণা করেছেন। আমরা খেলাটাকে সারাদেশে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। আমাদের ছেলেরা ইরানে যুব বিশ্বকাপ খেলতে যাবে। বিদেশি কোচের অধীনে আবাসিক ক্যাম্প চলছে। কাবাডি খেলোয়াড়দের উন্নয়নের জন্য বিকেএসপিতে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, সারাদেশ থেকে ৫০ হাজার নারী খেলোয়াড়ের মধ্য থেকে বাছাই করে ১০০ জনকে আবাসিক ক্যাম্পে এনে প্রশিক্ষণ দিয়ে করপোরেট মহিলা কাবাডি লিগ আয়োজন করা হয়েছে। করপোরেট মহিলা কাবাডি লিগ দেশের নারী কাবাডির ক্ষেত্রে ইতিবাচক সাড়া ফেলেছে। উল্লেখ্য, করপোরেট মহিলা কাবাডি লিগ ফাইনালে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে ৬ সেকেন্ড বাকি থাকতে ২৩-২২ পয়েন্টে টেকনো মিডিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা টুয়েলভ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :