, ১২ চৈত্র ১৪২৯ অনলাইন সংস্করণ

২ মাস প্রতিদিন ৫ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দরে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

২ মাস প্রতিদিন ৫ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দরে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রীসেবা মানোন্নয়নে আরও রানওয়ের সেন্ট্রাল লাইনের লাইট স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিমানবন্দরে এ রানওয়েটি রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত মোট পাঁচ ঘণ্টা বন্ধ থাকবে। এই বিষয়ে বিমানবন্দরের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (এটিএম) বিভাগ থেকে নোটাম জারি করা হয়েছে।

লাইট প্রতিস্থাপনকালীন সময়ের আগে ও পরে অর্থাৎ সকাল ৭টা থেকে সাড়ে ১১টা এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্য দেখা যেতে পারে। কর্তৃপক্ষ জানিয়েছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের যাত্রা সুগম ও নিরবিচ্ছিন্ন করতে বিমানবন্দর ট্রাফিক বিভাগসহ বিমানবন্দরে সংশ্লিষ্ট অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ফ্লাইট ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করেছে। বাস্তবায়নের জন্য মনিটরিং টিমও গঠন করেছে।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম। তিনি বলেন, ২ ফেব্রুয়ারি বিমানবন্দরের রানওয়ের লাইটিং ব্যবস্থার সংস্কারকাজ শুরু হবে। এ জন্য ২ ফেব্রুয়ারি থেকে দুই মাস রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিমানবন্দরে প্লেন চলাচল বন্ধ থাকবে। এমনিতেও এ সময় কুয়াশার কারণে ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। এ কারণে লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের জন্য এ সময়কে বেছে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রীসেবার মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনে লাইট স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল বিমানবন্দরের রানওয়েটি প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ থাকবে। এই সময়ে সাত-আটটি ফ্লাইট চলাচল করতো। সেগুলো দিনের অন্যান্য সময়ে স্থানান্তর করা হয়েছে। এছাড়া বাকি সময়ের ফ্লাইটগুলো ঠিক সময়েই পরিচালিত হবে।