, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

জিম্বাবুয়ের হয়ে টেস্টে অভিষেকের অপেক্ষায় ইংল্যান্ডের ব্যালান্স

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জিম্বাবুয়ের হয়ে টেস্টে অভিষেকের অপেক্ষায় ইংল্যান্ডের ব্যালান্স

দল পাল্টে এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন গ্যারি ব্যালান্স, খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। এবার টেস্ট ক্রিকেটেও পা রাখতে চলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে জিম্বাবুয়ের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি।

বুলাওয়েতে আগামী শনিবার শুরু ওয়েস্ট ইন্ডিজ-জিম্বাবুয়ের দুই টেস্টের সিরিজ। আঙুলের চোট থেকে সেরে উঠতে না পারায় নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসকে পাচ্ছে না স্বাগতিকরা। তার জায়গায় দায়িত্ব পালন করবেন ক্রেইগ আরভিন।

২০১৭ সালের জুলাইয়ে সবশেষ টেস্ট খেলেছেন ব্যালান্স। প্রায় সাড়ে পাঁচ বছর পর আবার সাদা পোশাকের ক্রিকেটে মাঠে নামার অপেক্ষায় ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান। জন্মভূমি জিম্বাবুয়েতে ফিরে গত মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে রঙিন পোশাকের ক্রিকেট খেলেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত খেলা ২৩ টেস্টে ৩৭.৪৫ গড়ে ১ হাজার ৪৯৮ রান করেন ব্যালান্স। সেঞ্চুরির দেখা পান চারবার। জাতীয় দলে ব্রাত্য হওয়ার পর গত বছর কাউন্টি দল ইয়র্কশায়ারের সঙ্গেও সম্পর্কের অবসান ঘটান তিনি। এরপর সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার এগিয়ে নেওয়ার।

ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও রায়ান বার্লকে পাচ্ছে না জিম্বাবুয়ে। বিপিএল খেলায় ব্যস্ত লেগ স্পিনিং অলরাউন্ডার বার্ল। রাজা এখন খেলছেন সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে। এরপর তিনি যোগ দেবেন বিপিএলে। এছাড়া চোটের কারণে দুই পেসার টেন্ডাই চাটারা ও ব্লেসিং মুজারাবানি খেলতে পারবেন না এই সিরিজে।

১৬ সদস্যের স্কোয়াডে অভিষেকের অপেক্ষায় থাকা খেলোয়াড়ের তালিকা বেশ লম্বা। ঘরোয়া লোগান কাপে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন টাফাদজওয়া সিগা, জয়লর্ড গাম্বি, কুদজাই মাউঞ্জি ও টানুনুরওয়া মাকোনি। এরা কেউই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাননি। জিম্বাবুয়ের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলে ফেলা ইনোসেন্ট কাইয়া, ব্র্যাডলি ইভান্স ও টানাকা চিভানগার সামনে এবার টেস্ট অভিষেকের হাতছানি। প্রায় ছয় বছর আগে সবশেষ টেস্ট খেলা চামু চিবাবাও সুযোগ পেয়েছেন স্কোয়াডে।

জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড: গ্যারি ব্যালান্স, চামু চিবাবা, টানাকা চিভানগা, ক্রেইগ আরভিন, ব্র্যাডলি ইভান্স, জয়লর্ড গাম্বি, ইনোসেন্ট কাইয়া, টানুনুরওয়া মাকোনি, ওয়েলিংটন মাসাকাদজা, কুদজাই মাউঞ্জি, ব্র্যান্ডন মাভুটা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো ও টাফাদজওয়া সিগা।

  • সর্বশেষ - খেলাধুলা