, ১৩ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন স্যাম কারান

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন স্যাম কারান

চমৎকার ব্যাটিংয়ে সেঞ্চুরি করা টেম্বা বাভুমাকে ফিরিয়ে বাঁধনহারা উল্লাসে মেতে ওঠেন স্যাম কারান। দক্ষিণ আফ্রিকা অধিনায়কের খুব কাছাকাছি গিয়ে করেন খ্যাপাটে উদযাপন। আইসিসির নিয়মে যা ছিল মাত্রাতিরিক্ত ও আচরণবিধি লঙ্ঘন। এই কারণে ইংলিশ পেস বোলিং অলরাউন্ডারকে শাস্তি দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা- আইসিসি। তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

গত রবিবার দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২৮তম ওভারে ঘটে এই কাণ্ড। ৩৪৩ রানের লক্ষ্যে দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেন বাভুমা। ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরিতে জয়ের ভিত গড়ে দেন তিনি। ১ ছক্কা ও ১৪ চারে ১০২ বলে ১০৯ রান বাভুমাকে ওই ওভারের প্রথম বলে বোল্ড করে দেন কারান। এরপরই আউট হওয়া ব্যাটসম্যানের নাকের ডগায় গিয়ে তিনি করেন বুনো উল্লাস। তার এমন আচরণ বাভুমাকে উস্কে দেওয়ার মতো ছিল বলে মনে করছে আইসিসি।

ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে নিজের ভুল স্বীকার করে নেন কারান। এতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি। বাভুমাকে ফিরিয়েও অবশ্য হার এড়াতে পারেনি ইংল্যান্ড। ৩ ছক্কা ও ২ চারে ৩৭ বলে ডেভিড মিলারের ৫৮ রানের বিধ্বংসী ইনিংসে ৫ বল বাকি থাকতে ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে সিরিজ জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

  • সর্বশেষ - খেলাধুলা