, ১২ চৈত্র ১৪২৯ অনলাইন সংস্করণ

বার্সেলোনার জয়রথ ছুটছেই

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বার্সেলোনার জয়রথ ছুটছেই

রিয়াল বেতিসকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে রাফিনিয়া দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রবের্ত লেভানদোভস্কি। পরে আত্মঘাতী গোল করেন জুল কুন্দে।

এই জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে গেল কাতালান দলটি। ১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে তাদের ৫০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে কার্লো আনচেলত্তির দল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। এর মধ্যে সবশেষ ৯ ম্যাচেই জিতল টানা।

অষ্টাদশ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ পান পেদ্রি। সতীর্থের পাস বক্সে পেয়ে এক ডিফেন্ডারের বাধা এড়ান তিনি, এরপর গোলরক্ষককে কাটাতে গিয়ে ব্যর্থ হন। তরুণ মিডফিল্ডারের পা থেকে বল কেড়ে নেন রুই সিলভা। ৩৩তম মিনিটে ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রসে রাফিনিয়া হেডে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। প্রথমার্ধে লক্ষ্যে কোনো শট রাখতে পারেনি দুই দলের কেউই।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আরেকটি ভালো সুযোগ তৈরি করে বার্সেলোনা। বক্সে তিন খেলোয়াড়ের মাঝ দিয়ে পেদ্রির জোরাল শট হাত বাড়িয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক সিলভা। ৬৫তম মিনিটে ডেডলক ভাঙেন রাফিনিয়া। দ্রুত ছোট করে ফ্রি-কিকে বল বাড়ান ডি ইয়ং। বল ধরে বক্সে ঢুকে পাস দেন আলেহান্দ্রো বাল্দে আর দূরের পোস্টে সহজেই লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮০তম মিনিটে দ্বিগুণ হয় ব্যবধান। রাফিনিয়ার কর্নারে রোনালদ আরাহোর হেড পাসে বল নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা লেভানদোভস্কি। চলতি মৌসুমে লা লিগার শীর্ষ গোলদাতার গোল সংখ্যা বেড়ে হলো ১৬ ম্যাচে ১৪টি। পরের মিনিটে রাফিনিয়ার বদলি নামার পরপরই গোল প্রায় পেয়ে যাচ্ছিলেন আনসু ফাতি। তরুণ ফরোয়ার্ডের হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ওই আত্মঘাতী গোল। ডান দিক থেকে বক্সে বেতিসের সাবালির ক্রস বুঝতে উঠতে পারেননি কুন্দে। বল এই ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।এরপর নাটকীয় কিছু আর হয়নি।