, ৭ চৈত্র ১৪২৯ অনলাইন সংস্করণ

মেসিকেই সর্বকালের সেরা মানছেন রামোস!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মেসিকেই সর্বকালের সেরা মানছেন রামোস!

প্রায় ১৫ বছর মেসির বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের হয়ে খেলেছেন সার্জিও রামোস। এক সময়ে দুই জন ছিলেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার অধিনায়কও। তবে বর্তমানে একই ক্লাবে খেলছেন দুইজন। ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে খেলছেন দুইজন। পুরানো দ্বন্দ্ব ভুলে এবার লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বেছে নিয়েছেন রামোস।

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় ক্রিশ্চিয়ানো রোনালদোর পক্ষেই একাধিকবার বাজি ধরেছিলেন রামোস। তবে বর্তমান সময়ের চিত্রটা ভিন্ন। রিয়াল ছাড়ার পর নিজেকে হারিয়ে খুঁজছেন রোনালদো। অন্যদিকে এই সময়ে ব্যবধানটা বেশ বাড়িয়ে নেন মেসি। ব্যলন ডি’অর সংখ্যায় এগিয়ে যান এ সময়েই। এ সময়েই পান আন্তর্জাতিক শিরোপার স্বাদ। যেখানে রয়েছে বিশ্বকাপও।

আর তাতেই লিওনেল মেসির বন্দনা চলছে পুরো বিশ্ব জুড়েই। সর্বকালের সেরা বিতর্কে অনেকেই এখন মেসিকে রাখছেন শীর্ষে। তার একজন এখন রামোসও। পিএসজি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ডিফেন্ডার বলেন, ‘বেশ কয়েক বছর মেসির বিপক্ষে খেলা আমার জন্য ভোগান্তির ছিল। আমি এখন তাকে উপভোগ করছি। সেই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়।’