2024-03-29 06:51:35 am

আইপিএলের সেই ম্যাচের কথা স্মরণ করলেন গেইল

www.focusbd24.com

আইপিএলের সেই ম্যাচের কথা স্মরণ করলেন গেইল

০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১৬:৪০ মিঃ

আইপিএলের সেই ম্যাচের কথা স্মরণ করলেন গেইল

এখন আর আইপিএলে খেলেন না ক্রিস গেইল। তবে তার কীর্তি এখনও কেউ ভাঙতে পারেনি। এত দিন পরে আবার তার সেই ১৭৫ রানের ইনিংসের প্রসঙ্গ তুললেন। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার নিজের সেই ইনিংসকে তুলনা করলেন উসাইন বোল্টের ১০০ মিটারের বিশ্বরেকর্ডের সঙ্গে। আরও জানালেন, সেই ইতিহাসের অংশ হতে পেরে তিনি গর্বিত।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সেদিন গেইলকে খুনে মেজাজে পাওয়া গিয়েছিল। পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ম্যাচে মাত্র ৩০ বলে নিজের শতরান পূরণ করেন। শেষ পর্যন্ত ৬৬ বলে ১৭৫ রানে অপরাজিত থাকেন তিনি। আইপিএলের ইতিহাসে এখনও সেই রান কেউ টপকাতে পারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটেও এক ইনিংসে এত রান আর কারওর নেই। গেল সে দিন ১৩টি চার এবং ১৭টি ছয় মেরেছিলেন। তিলকারত্নে দিলশানের সঙ্গে প্রথম উইকেটেই তুলেছিলেন ১৬৭ রান।

২০১৩-র সেই ইনিংসের পর কেটে গিয়েছে দশ বছর। সাবেক ক্রিকেটার রবিন উথাপ্পাকে একটি অ্যাপে দেওয়া সাক্ষাৎকারে গেল বলেছেন, “ওটা একটা বিশেষ দিন। শুধু আমার নয়, সমর্থকদের জন্যেও। ওই দিনটার সম্পর্কে এখনও কত কাহিনি শুনতে পারি। মনে হয় বিশ্ব যেন থেমে গিয়েছিল। উসাইন বোল্ট যেবার ১০০ মিটারে বিশ্বরেকর্ড করেছিল এবং বাকি বিশ্ব থমকে গিয়েছিল, এটাও ঠিক সে রকমই। আমি এই ইতিহাসের অংশ হতে পেরে গর্বিত। ১০০ রান করেছিলাম ৩০ বলে।”


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :