ময়মনসিংহ, , ১৯ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

করোনাভাইরাস, গুজবের অভিযোগে ঢাকায় পুলিশ হেফাজতে ৫

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

করোনাভাইরাস, গুজবের অভিযোগে ঢাকায় পুলিশ হেফাজতে ৫

প্রতীকী ছবি


করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিউজ পোর্টালে এমন গুজব ছড়ানোর অভিযোগে পাঁচজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়।

ওই পাঁচজনকে রাজধানীর আরামবাগ, মগবাজার ও রমনা থেকে পুলিশ তাদের হেফাজতে নেয়। কাউন্সেলিং শেষে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের সূত্র জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম—ফেসবুক গ্রুপ ও বিভিন্ন নিউজ পোর্টালে বলা হয়, বাংলাদেশে করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়েছে। এতে আক্রান্ত হয়ে দুজন মারা গেছে। এমন গুজব ছড়ানোর অভিযোগে এই পাঁচজনকে হেফাজতে নেওয়া হয়েছে। রাজধানীর কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো নির্ভরযোগ্য খবর পাওয়া যায়নি। অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম প্রথম আলোকে বলেন, যারাই করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে জনমনে অশান্তি সৃষ্টি করছে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেবে। পুলিশ হেফাজতে নেওয়া এই পাঁচজনকে কাউন্সেলিং করে ছেড়ে দেওয়া হবে।প্রতীকী ছবি

  • সর্বশেষ - সারাদেশ