2024-04-25 08:51:52 pm

ডাঙায় ঘুরছে কুমিরের দল!

www.focusbd24.com

ডাঙায় ঘুরছে কুমিরের দল!

১৬ এপ্রিল ২০২০, ১৫:৩৩ মিঃ

ডাঙায় ঘুরছে কুমিরের দল!

করোনাভাইরাসের কারণে বলতে গেলে সারা পৃথিবীতেই লকডাউন চলছে। এপ্রিল মাসের শুরু থেকে লকডাউন চলছে মেক্সিকোতে। ফলে দেশটির কোনো সমুদ্রসৈকতেই পর্যটক নেই। সে কারণে ডাঙায় উঠে এসেছে কুমিরের দল।

তারা মনের আনন্দে ঘুরছে। কেউ আবার রোদ পোহাচ্ছে। কেউ বা অল্প পানিতে সার্ফিং করছে। এমন দৃশ্য দেখা যায় মেক্সিকো সিটির লা ভেন্টানিল্লা নামের একটি ইকো ট্যুরিজম স্পটে। এছাড়াও দেশটির বেশিরভাগ সৈকতের দৃশ্যই এক।2-in-1-(1).jpg

পর্যটক না থাকায় পানি থেকে উঠে আসে কুমিররা। এসে তারা নিরাপদে ঘুরে বেড়াচ্ছে। ডাঙায় কুমিরদের এভাবে ঘুরতে দেখে অবাক হচ্ছেন স্থানীয়রা। শুধু কুমির নয়; মেক্সিকোর বিভিন্ন অংশে বন্য জন্তুদেরও অবাধে ঘুরতে দেখা যায়।

মেক্সিকোর বেশিরভাগ এলাকায় বন্য জন্তুদের জঙ্গল থেকে বের হয়ে রাস্তায় ঘুরতে দেখা যায়। সম্প্রতি দেশটির গ্র্যান্ড সিরেনিস রিভিয়েরা মায়া রিসোর্ট ও স্পা সেন্টারের কাছে একটি জাগুয়ারকে ঘুরতে দেখা গেছে।

2-in-1-(1).jpg

মূলত পুরো পৃথিবীতেই এখন জলজ ও বন্য জন্তুদের দেখা যাচ্ছে। জনসমাগম না থাকায় সমুদ্রের প্রাণি ডাঙায়, বনের প্রাণি রাস্তায় চলে এসেছে। তবে এতে আরও বেশি আতঙ্কের সৃষ্টি হচ্ছে মানুষের মনে। তাই প্রশাসনের পক্ষ থেকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :