ময়মনসিংহ, , ১৪ ফাল্গুন ১৪২৬ অনলাইন সংস্করণ

বিশ্বকাপ জেতা নিয়ে মুশফিককে খোঁচা ভারতীয় পেসারের

  খেলা ডেস্ক

  প্রকাশ : 

বিশ্বকাপ জেতা নিয়ে মুশফিককে খোঁচা ভারতীয় পেসারের

অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় নিয়ে দারুণ উচ্ছ্বসিত মুশফিক। ছবি: মুশফিক টুইটার


বাংলাদেশ বিশ্বকাপ জিতেছে, এ বাক্যটা বারবার লিখলেও পুরোনো হচ্ছে না। ৯ ফেব্রুয়ারি বাংলাদেশকে যে অনন্য স্বাদ এনে দিয়েছে অনূর্ধ্ব-১৯ দল, সে স্বাদ এখনো তারিয়ে তারিয়ে উপভোগ করছে দেশবাসী। প্রশংসার জোয়ার বইছে, সে স্রোতে ভেসে যাওয়ার দশা ক্রিকেটারদের। দেশের বাইরেও প্রশংসা চলছে। সে সুবাদে অবশ্য জাতীয় দলের সমালোচনাও চলছে।

যুব ক্রিকেটারদের সাফল্যের চেয়েও তাদের খেলার ধরন প্রশংসা কুড়িয়ে নিয়েছে বেশি। চাপের মুখেও মাথা ঠান্ডা রাখা, আর শেষ পর্যন্ত লড়াই করার চেষ্টাটা সবার চোখে পড়েছে। আর অধিনায়ক আকবর আলী যেভাবে রান তাড়ায় শেষ মুহূর্ত পর্যন্ত আবেগকে নিয়ন্ত্রণ করেছেন, সেটাও সহজে ভোলা যাবে না। আকবরের এ দিকটার প্রশংসা করে ফাইনালের পরই টুইট করেছেন ভারতীয় পেসার জয়দেব উনাদকাট।

এ বাঁহাতি পেসার অবশ্য আকবরের প্রশংসা করতে গিয়ে টেনে এনেছেন মুশফিকুর রহিমকেও। গত ৯ ফেব্রুয়ারির টুইটে এই বাঁহাতি পেসারের খোঁচাটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয় বাংলাদেশ ও ভারতের সমর্থকদের, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতায় বাংলাদেশকে অভিনন্দন! গত দুই বছর ধরে দলটি গড়ার গল্পটা পড়লাম। ওদের ভবিষ্যতের জন্য খুবই ভালো খবর এবং ক্রিকেট খেলাটার জন্যই ভালো খবর! সবচেয়ে ভালো লেগেছে ওদের অধিনায়ক ম্যাচ জেতার আগেই যে উদ্‌যাপনে নামেনি সে বিষয়টা। সিনিয়রদের কাছ থেকে শিখছে...।’ লেখার শেষে চোখ টিপ দেওয়ার ইমোটিকন বলছে শেখার কথাটির ইঙ্গিত কোন দিকে।

উনাদকাটের ইঙ্গিতটা ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে। সেদিন শেষ ওভারে ১১ রান দরকার ছিল, এমন অবস্থায় টানা দুই চার মেরেই জয়োল্লাসে মেতেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তখনো বাংলাদেশের জয় নিশ্চিত হয়নি, ৩ বলে তখনো দরকার ২ রান। ইনিংসের শেষ তিন বল থেকে কোনো রান তো আসেইনি, ৩ বলে পড়েছে ৩ উইকেট। প্রথমে মুশফিক মিডউইকেটে দিলেন ক্যাচ, পরের বলে একই জায়গায় ক্যাচ দিলেন মাহমুদউল্লাহও, পরের বলে রানআউট মোস্তাফিজ। বাংলাদেশ হেরেছিল ১ রানে। সে ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিতই খোঁচা দেওয়া হয় মুশফিককে। তবে কোনো বর্তমান ক্রিকেটারের কাছ থেকে এমন খোঁচা খাওয়া বোধ হয় এবারই প্রথম।

  • সর্বশেষ - খেলাধুলা