ময়মনসিংহ, , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

জামালপুরে এক পরিবারের দুজনসহ আরও পাচঁজন করোনায় আক্রান্ত

জামালপুরে এক পরিবারের দুজনসহ আরও পাচঁজন করোনায় আক্রান্ত

জামালপুর জেনারেল হাসপাতালের ওয়ার্ড বয়সহ দুজন, মাদারগঞ্জে করোনা আক্রান্তের সংস্পর্শে আসা একই পরিবারের দুজন এবং মেলান্দহ উপজেলার নারায়ণগঞ্জফেরত এক গার্মেন্টস কর্মীসহ আরও পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন।

তাদের করোনা উপসর্গ দেখা দিলে জেলা স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ওই ব্যক্তিদের দেহে করোনাভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাঈদ মো. মাহবুবুর রহমান বলেন, জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ৪০ বছর বয়সী একজন ওয়ার্ড বয়, আরেকজন ৫০ বছর বয়সী চতুর্থ শ্রেণির কর্মচারী, মাদারগঞ্জে একই পরিবারের দুজন; যাদের বয়স ৪৫ ও ২৫ বছর এবং মেলান্দহের ২৫ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় তাদের নমুনার রিপোর্টে করোনা পজেটিভ আসে। ওই ব্যক্তিদের মধ্যে জামালপুর জেনারেল হাসপাতালে কর্মরত ব্যক্তিরা শহরের দেওয়ানপাড়া ও হাসপাতাল গেট এলাকায় বসবাস করেন। মাদারগঞ্জের স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্তের পর তার সংস্পর্শে আসা একই পরিবারের দুই সদস্য নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হন। তারা মাদারগঞ্জ চর পাকেরদহ ফাজিলপুর গ্রামে থাকেন।

সিভিল সার্জন বলেন, সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে মেলান্দহের বাড়িতে আসা ২৫ বছর বয়সী এক যুবক আক্রান্ত হয়েছেন। তিনি নারায়ণগঞ্জের এক পোশাক কারখানার শ্রমিক। করোনা আক্রান্ত ওই ব্যক্তিদের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ নিয়ে জামালপুরে মোট ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন মারা গেছেন।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল