2024-04-20 08:03:11 am

চিকিৎসক-নার্স সবচেয়ে কম ময়মনসিংহ বিভাগে

www.focusbd24.com

চিকিৎসক-নার্স সবচেয়ে কম ময়মনসিংহ বিভাগে

২০ এপ্রিল ২০২০, ১১:১৬ মিঃ

চিকিৎসক-নার্স সবচেয়ে কম ময়মনসিংহ বিভাগে

আইইডিসিআরের তথ্যমতে, ময়মনসিংহ বিভাগে শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ জন, যা বিভাগগুলোর মধ্যে তৃতীয় সর্বোচ্চ। অর্থাৎ রাজশাহী, বরিশাল, খুলনা, রংপুর, সিলেটের চেয়ে বেশি আক্রান্ত ময়মনসিংহ বিভাগে। অথচ করোনা রোগীদের চিকিৎসায় দেশের অন্য বিভাগগুলোর মধ্যে সবচেয়ে কম চিকিৎসক, সাপোর্ট স্টাফ, মেডিকেল টেকনোলজিস্ট, নার্স রয়েছে ময়মনসিংহে।

বাংলাদেশ সরকারের করোনা ইনফোর তথ্য বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে। তথ্যমতে, ঢাকা ও চট্টগ্রামের পরই ময়মনসিংহ বিভাগে বেশি করোনা রোগী থাকলেও এ বিভাগে সাপোর্ট স্টাফ ১৪, মেডিকেল টেকনোলজিস্ট ১৩, নার্স ১৫ ও ২৩ জন চিকিৎসক রয়েছেন।

অন্যদিকে ১৭ এপ্রিল পর্যন্ত সাতজন করোনা রোগী থাকা সিলেটে সাপোর্ট স্টাফ ২৩, মেডিকেল টেকনোলজিস্ট আট, নার্স ৮২, চিকিৎসক ৭৮ ও অন্যান্য পাঁচজন রয়েছেন। আটজন করোনা রোগী থাকা রাজশাহীতে সাপোর্ট স্টাফ ৯৫, মেডিকেল টেকনোলজিস্ট ১৭, নার্স ১২৯, চিকিৎসক ৯১ ও অন্যান্য ১০ জন। ৩৭ করোনা রোগী থাকা রংপুরে সাপোর্ট স্টাফ ৩৩, মেডিকেল টেকনোলজিস্ট ১৬, নার্স ৪৮, চিকিৎসক ৬১ ও অন্যান্য চারজন। ৩১ করোনা রোগী থাকা বরিশালে সাপোর্ট স্টাফ ১৮, মেডিকেল টেকনোলজিস্ট সাত, নার্স ২৪ জন, চিকিৎসক ৩৯ এবং অন্যান্য ছয়জন।

ছয়জন করোনা রোগী থাকা খুলনায় সাপোর্ট স্টাফ ৩৯, মেডিকেল টেকনোলজিস্ট ২৩, নার্স ৬৭, চিকিৎসক ৬৬ ও অন্যান্য ১০ জন। সর্বোচ্চ আক্রান্ত ঢাকায় সাপোর্ট স্টাফ ২৮, মেডিকেল টেকনোলজিস্ট ১৬, নার্স ৮৩, চিকিৎসক ১০৭ ও অন্যান্য আটজন। দ্বিতীয় সর্বোচ্চ (৯২ জন) করোনা সংক্রমিত চট্টগ্রামে সাপোর্ট স্টাফ ৫৪, মেডিকেল টেকনোলজিস্ট ৩০, মাঠকর্মী একজন, নার্স ৯৮, চিকিৎসক ১৩০ এবং অন্যান্য পাঁচজন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :