ময়মনসিংহ, , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

ইংল্যান্ডকে ‘ব্যাক টু ব্যাক’ বিশ্বকাপ জেতাতে চান রশিদ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ইংল্যান্ডকে ‘ব্যাক টু ব্যাক’ বিশ্বকাপ জেতাতে চান রশিদ

আগামী বিশ্বকাপের সময় তার বয়স হয়ে যাবে ৩৫। ফর্ম যেমনই থাকুক, ফিটনেস তাকে বিশ্বকাপ খেলার অনুমতি দেবে কি না- সেটিই বড় প্রশ্ন। তবে ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদের দৃঢ় বিশ্বাস, ২০২৩ ইংল্যান্ডকে ‘ব্যাক টু ব্যাক’ বিশ্বকাপ জেতাতে ভূমিকা রাখবেন তিনি।

করোনাভাইরাসের কারণে হওয়া লকডাউনের সময়টা ব্র্যাডফোর্ডের বাড়িতে কাটাচ্ছেন রশিদ। যেখানে নিজের ভাইদের সঙ্গে ছোট পরিসরে ক্রিকেট খেলার পাশাপাশি কাঁধের ইনজুরির পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে নিচ্ছেন তিনি।

বয়সের কাঁটা এরই মধ্যে ৩২ ছুঁয়ে ফেলায় ইনজুরির পর তার জাতীয় দলে ফিরতে, দিতে হবে কঠিন পরীক্ষা। তবে এর জন্য নিজেকে প্রস্তুত রেখেছেন রশিদ। তার চোখ মূলত ২০২৩ সালের বিশ্বকাপে। যে আসরটি খেলা হবে ভারতে, সেখানে থাকবে স্পিনারদের জন্য বাড়তি সহায়তা।

তাই অন্তত ২০২৩ সালের বিশ্বকাপ খেলতে চান রশিদ। তিনি বলেন, ‘আমার লক্ষ্য হলো ইংল্যান্ডের হয়ে যত বেশিদিন খেলা যায়। এ লক্ষ্য অর্জনে আমার একটা পরিকল্পনা রয়েছে। ২০২৩ সালের বিশ্বকাপ জেতাটা দারুণ হবে। আগামী ৩ বছরে অনেক কিছু বদলে যাবে। তবে আবার বিশ্বকাপ জিততেই ভালোবাসব আমি।’

২০১৯ সালের বিশ্বকাপে লর্ডসের ঐতিহাসিক ফাইনালে ছিলেন রশিদ। সেই ম্যাচ খেলার জন্য দুইটি ইনজেকশন দিতে হয়েছিল তার। ফাইনাল ম্যাচে উইকেটশূন্য থাকলে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ৩ উইকেট নিয়েছিলেন তিনি। সবমিলিয়ে বিশ্বকাপের ১১ ম্যাচে রশিদের সংগ্রহ ছিল ১১ উইকেট।

রশিদের বিশ্বাস, তার পারফরম্যান্সের ওপর আস্থা রয়েছে অধিনায়ক ইয়র মরগ্যানের। তিনি বলেন, ‘আমি কখনও ভাবি না মানুষ আমার প্রশংসা করছে নাকি না। আমি যতদিন জানি যে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছি, ততদিন মরগ্যানও আমার সামর্থ্য সম্পর্কে জানে। মরগ্যান জানে আমি কী করতে পারি এবং গত পাঁচ বছরে ইংল্যান্ডের জন্য কী করেছি।’

  • সর্বশেষ - খেলাধুলা