ময়মনসিংহ, , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

লিগ বাতিল হলে নিজেকে ‘অভিশপ্ত’ মনে করবেন সালাহ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

লিগ বাতিল হলে নিজেকে ‘অভিশপ্ত’ মনে করবেন সালাহ

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বর্তমানে স্থগিত রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল। আবার কবে শুরু হবে খেলা, সে ব্যাপারে নিশ্চিত তথ্য নেই কারও কাছে। দেশটির ক্রিকেট বন্ধ করে দেয়া হয়েছে আগামী জুলাই পর্যন্ত। ফুটবলের ক্ষেত্রে এখনও পর্যন্ত নির্দিষ্ট কোন সিদ্ধান্ত হয়নি।

তবে জুলাই পর্যন্ত ফুটবলও পিছিয়ে গেলে এবারের মৌসুমই অনিশ্চিত হয়ে পড়বে। কেননা আগস্টের ২৫ তারিখের মধ্যে যেকোন অর্থে মৌসুম শেষ করার ডেডলাইন থামে প্রতি বছরেই। এবার সেটি সম্ভব না হলে লিগ বাতিল করা ছাড়া আর কোন পথ থাকবে না আয়োজকদের সামনে।

আর তা করা হলে সম্ভাব্য শিরোপা থেকে বঞ্চিত হবে লিভারপুল। মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। লিগের প্রায় শেষপর্যায়ে এসেও দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের পার্থক্য ২২! আর মাত্র দুইটি জয় হলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত লিভারপুলের।

কিন্তু এখন শঙ্কা দেখা দিয়েছে লিগ বাতিলের। যার ফলে প্রায় ৩০ বছর পর শিরোপা জয়ের এত কাছে গিয়েও কপাল পুড়তে পারে ক্লাবটির। আর এমনটি হলে নিজেকে অভিশপ্তই মনে করবেন লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ- জানিয়েছেন তার সাবেক অধিনায়ক মোহামেদ আল আকাবাউ।

সালাহর ঝুলিতে লিগ বাতিলের অভিজ্ঞতা আগেও রয়েছে। ২০১২ সালে মিশরের পোর্ট সাঈদ স্টেডিয়াম ট্র্যাজেডির সময় ফুটবল হুলিগানদের আক্রমণে অন্তত ৭৪ জন মানুষের মৃত্যু হয়, আহত হন আরও এক হাজারের বেশি মানুষ।

সেই ঘটনায় ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয় মিশরের ঘরোয়া লিগ। এর সঙ্গে জড়িত থাকায় আল মাসরি আল্ট্রাসের ১১ সদস্যকে দেয়া হয় ফাঁসি। তখন আরেক দল আল মোকাওলুনের সম্ভাবনাময় তারকা ১৯ বছর বয়সী সালাহ।

সেবার লিগ বাতিল হয়ে যাওয়াতেই মূলত কপাল খুলে যায় সালাহর। তিনি যথাক্রমে বাসেল, চেলসি, ফিওরেন্টিনা এবং রোমা ঘুরে চলে আসেন লিভারপুলে। আর এ ইংলিশ ক্লাবটির হয়েই পেয়েছেন বিশ্বখ্যাতি। যা মানছেন সালাহর আল মোকাওলুনের অধিনায়ক মোহামেদ আল আকাবাউ।

তিনি বলেন, ‘তখনকার মৌসুমটা বাতিল করা আল মোকাওলুন এবং সালাহর জন্য সেরা সিদ্ধান্ত ছিল। কারণ দল যদি অবনমিত হয়ে যেত, তাহলে সালাহর প্রতিভা ক্ষতির মুখে পড়ে যেত।’

এসময় আকাবাউ জানান, আরও একবার লিগ বাতিলের সম্মুখীন হলে সালাহ নিজেকে অভিশপ্তই মনে করবেন। তার মতে, ‘এটা নিশ্চিত যে, দ্বিতীয়বারের মতো লিগ বাতিলের অভিজ্ঞতা পেলে সালাহ নিজেকে অভিশপ্ত মনে করবে।’

সালাহর প্রশংসা করে তিনি আরও বলেন, ‘বার্সেলোনার মেসির মতোই এখন সালাহ। লিভারপুল এবং এর সমর্থকদের কাছে সে এখন একজন আইকন। আমি নিশ্চিত শিরোপা জিততে না পারলে সালাহ মুষড়ে পড়বে।’

  • সর্বশেষ - খেলাধুলা