ময়মনসিংহ, , ৫ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ
ফাইল ছবি

করোনা সংশ্লিষ্ট চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মাঝে সরকারি সরবরাহের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জমাদি প্রদান করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

প্রতিমন্ত্রীর নিজ জেলা রাজশাহীর বিভিন্ন উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় এসব সরঞ্জামাদি বিতরণ করা হয়। শনিবার (২৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে বলা হয়, করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহকারী ও আইসোলেশনে কর্তব্যরত ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে সার্জিক্যাল মাস্ক, এন-৯৫ মাস্ক, প্রটেকটিভ অ্যাপ্রোন, হ্যান্ড গ্লাভস, প্রটেকটিভ চশমা, ২০০ ফেইস শিল্ড এবং থার্মোমিটার প্রদান করা হয়।

শুক্র ও শনিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সরবরাহকৃত এসব চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং জেলার সকল উপজেলায় বিতরণের জন্য রাজশাহীর সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হয়।

পাশাপাশি প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা রাজশাহী-৬ এর চারঘাট ও বাঘা উপজেলায় জীবনের ঝুঁকি নিয়ে যে সকল চিকিৎসক, নার্স, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা করোনা সংশ্লিষ্ট কাজে নিয়োজিত রয়েছেন, তাদের আলাদাভাবে পিপিইসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি প্রদান করা হয়েছে।

করোনা সংশ্লিষ্ট চিকিৎসা সেবায় নিয়োজিত রাজশাহীর চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের মাঝে বিতরণের জন্য ব্যক্তিগত উদ্যোগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী চীন থেকে ৩ হাজার সার্জিক্যাল মাস্ক, ৬০০ এন-৯৫ মাস্ক, ৩০০ প্রটেকটিভ অ্যাপ্রোন, ১০০ পিপিই, ২০০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২০০ প্রটেকটিভ চশমা, ২০০ প্রটেকটিভ ফেইস শিল্ড এবং ৮০টি তাপমাত্রা পরিমাপের থার্মোমিটার নিয়ে আসেন।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকাসহ আশপাশের বিভিন্ন উপজেলায় ৫০ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। চিকিৎসকদের পাশাপাশি প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের পিপিই প্রদান করেন। এছাড়া প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা চারঘাট ও বাঘা উপজেলায় গত পাঁচদিন সরকারি ত্রাণের পাশাপাশি সবজি বিতরণ করছেন তিনি।

  • সর্বশেষ - রাজনীতি