2024-04-26 09:51:28 pm

করোনার ভয়ে লুকিয়ে আছেন কিম!

www.focusbd24.com

করোনার ভয়ে লুকিয়ে আছেন কিম!

২৮ এপ্রিল ২০২০, ১৫:০৬ মিঃ

করোনার ভয়ে লুকিয়ে আছেন কিম!
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের স্বাস্থ্য অবস্থা নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনো। এমন পরিস্থিতিতে দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে দাবি করা হলো, প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে চাইছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। আর এ জন্যই তিনি গত ১৫ এপ্রিল তার দাদার কিম জং ইলের জন্মদিনের রাষ্ট্রীয় জন্মদিনে উপস্থিত হননি। মঙ্গলবার দক্ষিণ কোরিয়ায় উত্তর কোরিয়া বিষয়ক মন্ত্রণালয় থেকে এমনটি বলা হয়।


দক্ষিণ কোরিয়ার দাবি, কিম জং উনের অসুস্থতা নিয়ে উত্তর কোরিয়ার কাছ থেকে তারা কোন আভাস পায়নি। যদিও উত্তর কোরিয়া দাবি করছে যে তাদের দেশে কোন করোনা আক্রান্ত রোগী নেই। তবে করোনা ভাইরাস ঠেকানোর জন্য দেশটিতে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার উত্তর কোরিয়া বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী কিম ইয়ুন-চুল বলেন, এটা সত্য যে ক্ষমতায় আসার পর কিম জং উন ওই অনুষ্ঠানে কখনো অনুপস্থিত থাকেনি। কিন্তু করোনা ভাইরাসের কারণে অনেক অনুষ্ঠানই বাতিল করা হচ্ছে।

জানা গেছে, করোনা ভাইরাস ঠেকাতে সীমান্ত বন্ধ করে দিয়েছে উত্তর কোরিয়া। পাশপাশি দেশটিতে সকল বড় অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।

এ বিষয়ে উত্তর কোরিয়ার পর্যবেক্ষণকারী সংস্থা কোরিয়া রিস্ক গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা চাঁদ ও'ক্যারোল বলেন, যদি করোনার ভয়ে কিম লুকিয়ে থাকেন তাহলে ভাইরাস ঠেকাতে তার সরকারের যে তৎপরতার কথা শোনা যাচ্ছে সেটি সমালোচনার মুখে পড়বে । এমন অবস্থায় তার উচিৎ ছবি অথবা ভিডিও প্রকাশ করে তার অবস্থার তথ্য বিশ্বের সামনে তুলে ধরা।

উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :