ময়মনসিংহ, , ১৩ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

ডাক্তারদের সুরক্ষায় ডক্টরস সেফটি চেম্বার চালু করলেন এমপি শেখ তন্ময়

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ডাক্তারদের সুরক্ষায় ডক্টরস সেফটি চেম্বার চালু করলেন এমপি শেখ তন্ময়

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষায় বাগেরহাট সদর আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের ব্যক্তিগত উদ্যোগে চালু করলেন ডক্টরস সেফটি চেম্বার। 


মঙ্গলবার বাগেরহাট সদর হাসপাতালে ডক্টরস সেফটি চেম্বারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। 


এর আগে এমপি শেখ তন্ময় বাগেরহাট তার নির্বাচনী এলাকার সদর ও কচুয়া উপজেলার সাধারণ মানুষদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই স্লোগানে ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করেন।

বাগেরহাট সদর হাসপাতালে ডক্টরস সেফটি চেম্বার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডা. পুলক দেবনাথ, আবাসিক মেডিকেল অফিসার ডা. বেলফার হোসেন, আওয়ামী লীগ নেতা ফিরোজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ চিকিৎসা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।


‘ডক্টরস সেফটি চেম্বারের’ উদ্বোধন শেষে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আস্থা ফিরেয়ে আনতে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু একটি প্রভূত ভূমিকা রাখবে। ভবিষ্যতে করোনাভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় এই সেফটি চেম্বার অগ্রণী ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।


বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এই পরিস্থিতির শুরুতে এমপি মহোদয়ের নির্দেশে আমরা ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই সেবা চালু করেছিলাম। যার ফলে হাসপাতালে রোগী কমলেও, সাধারণ রোগীরা চিকিৎসাসেবা পাচ্ছেন। হাসপাতালে চিকিৎসকদের সুরক্ষার জন্য এমপি মহোদয় ‘ডক্টরস সেফটি চেম্বার’ করে দিয়েছেন। এটি চিকিৎসকদের সুরক্ষায় ভূমিকা রাখবে। এ সপ্তাহের মধ্যে এমপি শেখ তন্ময়ের ব্যক্তিগত উদ্যোগে কচুয়া, চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডক্টরস সেফটি চেম্বার হবে বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

  • সর্বশেষ - সারাদেশ