ময়মনসিংহ, , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে আসছে ব্যাপক রদবদল

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে আসছে ব্যাপক রদবদল

করোনাভাইরাসের কারণে যখন অস্ট্রেলিয়ার ক্রিকেটে চলছে বেতন কাঁটা ও চুক্তি বাতিলের তুমুল আলোচনা, তখনই সামনে চলে এলো ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ঘোষণার দিনক্ষণ। বৃহস্পতিবার ২০২০-২১ মৌসুমের জন্য নারী ও পুরুষ ক্রিকেটের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।


ধারণা করা হচ্ছে, কেন্দ্রীয় চুক্তি ঘোষণার পর আর্থিক বিষয়াদি অনেকাংশেই সমাধান করতে পারবে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। তার আগে এখন অবশ্য আলোচনা চলছে কারা থাকছে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে, বাদই বা পড়ছেন কারা।


ক্রিকেট অস্ট্রেলিয়ার সুত্র মোতাবেক পুরুষ ও নারী উভয় ক্রিকেট দলের চুক্তিতেই আসছে ব্যাপক রদবদল। প্রায় ৭-৮ জন করে খেলোয়াড় বাদ পড়তে যাচ্ছেন ২০১৯-২০ মৌসুমের চুক্তি থেকে।


পুরুষ ক্রিকেটের চুক্তি থেকে বাদ পড়তে চলেছেন নাথান কাউল্টার নাইল, উসমান খাজা, মার্কাস হ্যারিস, পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ ও মার্কাস স্টয়নিস। তাদের জায়গায় আসতে পারেন মার্নাস লাবুশেন, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, জো বার্নস, অ্যাশটন অ্যাগার ও কেন রিচার্ডসন।


অন্যদিকে নারী ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি হারাতে চলেছেন নিকোল বল্টোন ও অ্যালিস ভিলানি। নতুন করে আসার সম্ভাবনা রয়েছে ৪ জনের। তারা হলেন টায়লা লেমিঙ্ক, অ্যানাবেল সাদারল্যান্ড, এরিন বার্নস ও মলি স্ত্রানো।


ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০১৯-২০ মৌসুমের চুক্তিভুক্ত খেলোয়াড় তালিকা (পুরুষ)

প্যাট কামিনস, নাথান কাউল্টার নাইল, অ্যালেক্স ক্যারে, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, জশ হ্যাজলউড, নাথান লিয়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।


ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০১৯-২০ মৌসুমের চুক্তিভুক্ত খেলোয়াড় তালিকা (নারী)

নিকোল বল্টোন, নিকোলা ক্যারে, অ্যাশ গার্ডনার, রাচেল হেইনস, অ্যালিসা হিলি, জেস জোনাসেন, ডেলিসা কিমিনস, মেগ লেনিং, সোফি মোলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, এলিস ভিলানি এবং জর্জিয়া ওয়ারহাম।

  • সর্বশেষ - খেলাধুলা