ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

নেত্রকোনায় অসহায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

নেত্রকোনায় অসহায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ
ধান কেটে কৃষকের ঘরে তুলে দিলেন জেলা শাখা ছাত্রলীগ।

একদিকে কালবৈশাখী ঝড় অন্যদিকে উজানের পানির ঢলে আতঙ্ক। এমন পরিস্থিতিতে লোকের অভাবে ক্ষেতের পাকা ধান কাটতে না পেরে হতাশ হয়ে পড়েছিলেন নেত্রকোনার এক কৃষক। এমন অবস্থায় ওই অসহায় কৃষকের পাশে দাঁড়ায় ছাত্রলীগ।


খবর পেয়েই দলবল নিয়ে ছুটে যান জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শুভ চৌধুরী। কেটে দিলেন ওই কৃষকের ৬০ শতক জমির ধান। এদিন সদর উপজেলার মৌগাতী ইউনিয়নের কাটপোড়া গ্রামের নূরহোইল্যা বিলে কৃষক মাশোক মিয়ার ধান কেটে মাড়াইও করে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

কৃষক মাশোক মিয়া বলেন, আমি ভূমিহীন কৃষক। এ বছর অন্যের ৮০ শতক জমি বর্গা নিয়ে ধান চাষ করি। এর মধ্যে বিলের নিচু জমির ৬০ শতকের ধান পেকে যায়। নিজের শারীরিক অবস্থাও ভাল না আবার কাটার জন্য লোকও পাচ্ছি না। একজন বললো ছাত্রলীগ ধান কেটে দিচ্ছে। আমি আমার আকুতির কথা এক ছাত্রলীগ কর্মীকে বললে সকালে এসে তারা আমার ধান কেটে মাড়াই করে দিয়েছে।

এ বিষয়ে শুভ চৌধুরী বলেন, আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে করোনা মহামারীতে শ্রমিক সংকটে ধান কাটতে না পারা কৃষকের পাশে দাঁড়িয়েছি। স্থানীয় এক কর্মীর মাধ্যমে খবর পেয়ে আমরা আজকে এক কৃষকের ধান কেটে দিলাম।

নেত্রকোনায় অসহায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

তিনি বলেন, আমরা করোনা মহামারীর শুরু থেকে লিফলেট বিতরণ, হ্যান্ড-স্যানিটাইজার তৈরি করে বিতরণ এবং খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পালন করেছি। বর্তমানে আমরা ধান কাটার পাশাপাশি খাদ্যসামগ্রী সহায়তা কর্মসূচি অব্যাহত রেখেছি।

এ কর্মসূচিতে জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কামাল শাহ, বিশাল আকাশ, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাকিম, পৌর ছাত্রলীগের সাবেক সদস্য সজল, আরমান, রিয়াদ জং, শাকিল আহমেদ, ফয়সাল আহমেদ,বাবু, শামীম, লিমনসহ ২০ জন নেতা-কর্মী উপস্থিত ছিল।

  • সর্বশেষ - মহানগর