ময়মনসিংহ, , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

‘আমার সামর্থ্য দিয়ে গণমানুষের সঙ্গে সবসময় আছি’

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

‘আমার সামর্থ্য দিয়ে গণমানুষের সঙ্গে সবসময় আছি’

গণসংগীতশিল্পী ফকির আলমগীর। ছবি: সংগৃহীত

গণসংগীতশিল্পী ফকির আলমগীর। দেশ ও বিশ্বের বিভিন্ন সঙ্কটময় সময়ের কথা সবসময় উঠে এসেছে তার কণ্ঠে। এবার মে দিবসে তার কয়েকটি গান প্রকাশ ও বর্তমান সময় নিয়ে কথা বলেছেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু।


প্রতিবছর মে দিবসে আপনি বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত থাকেন। এবারের চিত্রটা ভিন্ন। আপনার কাছ থেকে বাকিটা জানতে চাই—


আসলে পুরো বিশ্বের এই সময়ে তো আমরা সবাই একটি লড়ায়ের মধ্যে দিয়ে যাচ্ছি। সেখান থেকে মানুষের কথাগুলো আমার গানের মধ্য দিয়ে সবসময় বলতে চেয়েছি। এবার ডিজিটালভাবে আমার ৩টি গান আসছে। ৩টি গানেই উঠে আসবে করোনা ভাইরাস নিয়ে সতর্কবার্তা। এরমধ্যে ‘আর না করোনা’ শিরোনামের গানটি গাওয়ার পাশাপাশি কথাও সুর করেছি আমি নিজেই। বাকি দুটি তপন বাগচীর লেখা ‘করোনার পরে দেখা হবে মানুষের পৃথিবীতে’ ও ‘এমন শত্রু আসে নাই আগে’। ইউটিউবে গানগুলো প্রকাশ করা হবে।


নিজের অর্থায়নে আপনি কিছু সহযোগিতাও করেছেন। সেই প্রসঙ্গে জানতে চাই—


মানুষ এখন যে সময় পার করছে সেখানে আমারও দায়িত্ব তাদের পাশে দাঁড়ানো। আমার সামর্থ্য দিয়ে গণমানুষের পাশে আছি। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দুই ইউনিয়নে দরিদ্র মানুষের মাঝে সাহায্য পৌঁছে দিয়েছি। এছাড়া রমজান মাসে আবারও পাশে থাকবো আশা করি।


সবার উদ্দেশ্যে এই সময় নিয়ে কী বলতে চান?


আসলে আমাদের ভ্রাতৃত্বের চর্চা দরকার। সেটি সবসময় হয়তো হয় না। তবে এই সঙ্কটে আমি আশা করি সবাই এই অনুভবটা করবেন। নিজের যা আছে ভাগাভাগি করতে শিখুন। আর সাবধানে থাকবেন সবাই।

  • সর্বশেষ - বিনোদন