ময়মনসিংহ, , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনায় বাতিল জিম্বাবুয়ের পুরো ক্রিকেট মৌসুম

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

করোনায় বাতিল জিম্বাবুয়ের পুরো ক্রিকেট মৌসুম

সাবেক অধিনায়ক ও দলের অভিজ্ঞতম ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর অনেক আগেই বলেছিলেন, করোনাভাইরাসের আঘাত বেশ ভারী হয়েই পড়বে জিম্বাবুয়ের ক্রিকেটে। অক্ষরে অক্ষরে মিলে গেল তার এই কথা।


মহামারী করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ সালের ক্রিকেট মৌসুম বাতিল করে দিয়েছে ক্রিকেট বোর্ড। যার ফলে ঘরোয়া ক্রিকেটের প্রথম শ্রেণি কিংবা লিস্ট ‘এ’- কোন টুর্নামেন্টেরই চ্যাম্পিয়ন দলের নামও ঘোষণা করা হবে না।


গত ১৮ মার্চ থেকে বন্ধ ছিল জিম্বাবুয়ের সবধরনের ক্রিকেট। পরে ৩০ মার্চ থেকে লকডাউনে চলে যায় পুরো জিম্বাবুয়েই। যা প্রাথমিকভাবে ছিল ৩ মে পর্যন্ত। তবে সেটি বাড়িয়ে দেয়া হয়েছে আরও দুই সপ্তাহ। তাই এমতাবস্থায় ক্রিকেট মৌসুম পুনরায় শুরু করার চিন্তা বাদ দিয়েছে জিম্বাবুয়ে।


ক্রিকেট স্থগিত হওয়ার আগে প্রথম শ্রেণির টুর্নামেন্টে ইগলস এবং লিস্ট ‘এ’তে শীর্ষে ছিল টাস্কার্স। তবে দুই টুর্নামেন্টের কোনটিতেই সমানসংখ্যক ম্যাচ খেলেনি সব দল। যার ফলে চ্যাম্পিয়ন দলের না ঘোষণা করে দেয়াটা ন্যায়বিচার মনে করেনি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।


বোর্ডের ক্রিকেট পরিচালক হ্যামিল্টন মাসাকাদজা বলেছেন, ‘আমরা ইতোমধ্যে মৌসুম শেষ করার দিকেই ছিলাম। তবে দেশের বর্তমান অবস্থা বিবেচনা করে আমাদের মনে হয়েছে, শিগগিরই এখানে ক্রিকেট শুরু করা সম্ভবপর হবে না। তাই জরুরি ভিত্তিতে ২০১৯-২০ মৌসুম বাতিল করে দেয়া হয়েছে।’


এদিকে এরই মধ্যে গত মার্চ-এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে এক টেস্ট ও পাঁচ টি-টোয়েন্টির হোম সিরিজ স্থগিত করে রেখেছে জিম্বাবুয়ে। এখন পুরো মৌসুম বাতিল করায় জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারত ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও পড়ে গেছে অনিশ্চয়তায়।

  • সর্বশেষ - খেলাধুলা