2024-04-27 01:00:32 am

অবশেষে ৬ কোটি টাকা অনুদান পেলো এফডিসি

www.focusbd24.com

অবশেষে ৬ কোটি টাকা অনুদান পেলো এফডিসি

০৫ মে ২০২০, ০৯:৪১ মিঃ

অবশেষে ৬ কোটি টাকা অনুদান পেলো এফডিসি

করোনাভাইরাসের কারণে সঙ্কট তৈরি হয়েছে দেশের বিভিন্ন খাতে। এমন সঙ্কটের মুখে পড়ে কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করতে পারেনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। অবশেষে এফডিসির কর্মচারীদের জন্য সুখবর এলো।


এই প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন ও বিভিন্ন প্রয়োজনে অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়েছিল সংস্থাটির বর্তমান অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। তারই পরিপ্রেক্ষিতে ৬ কোটি টাকা অনুদান পেয়েছে স্বায়ত্তশাসিত এ প্রতিষ্ঠানটি।


অর্থ মন্ত্রণালয় থেকে ‘অনুদান’ হিসেবে পাওয়া টাকা দিয়ে কর্মকর্তা-কর্মচারীর মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করা হবে বলে নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন।


নুজহাত ইয়াসমিন গণমাধ্যমকে বলেন, ‘এফডিসির নিজস্ব তহবিলে কোনো অর্থ ছিল না। এরই মধ্যে তথ্য মন্ত্রণালয় থেকে অনুদানের জিও হয়েছে। তিন-চার দিনের মধ্যেই ২৬১ জন কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিলের বেতন পরিশোধ করতে পারব বলে আশা করছি'।


নুজহাত ইয়াসমিন জানান, কর্মীদের বেতন-ভাতাসহ অন্যান্য ব্যয়ভার মেটাতে ২১ কোটি টাকা অনুদান চেয়ে গত ২৩ মার্চ এফডিসি থেকে আবেদন করা হয়েছিল, সেখান থেকেই ৬ কোটি টাকা দেওয়া হয়েছে।


এছাড়া আগে তিন কোটি টাকার একটি অনুদান পেয়েছিল এফডিসি। সেই অনুদান প্রতিষ্ঠানটির নিজস্ব আয় দিয়ে গত ফেব্রুয়ারি পর্যন্ত বেতন দেওয়া হয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :