2024-04-19 08:53:53 am

আজ টেলিভিশনে প্রাথমিকের যেসব ক্লাস

www.focusbd24.com

আজ টেলিভিশনে প্রাথমিকের যেসব ক্লাস

০৫ মে ২০২০, ০৯:৪৭ মিঃ

আজ টেলিভিশনে প্রাথমিকের যেসব ক্লাস

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। তবে বর্তমানে শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচি সংসদ বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। আজ (মঙ্গলবার) প্রাক-প্রাথমিক থেকে দ্বিতীয় শ্রেণির তিনটি ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।


সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।


গত রোববার (৩ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে ৪ থেকে ৭ মে পর্যন্ত যেসকল ক্লাস সম্প্রচারিত হবে তা উল্লেখ করা হয়েছে। সেখানে প্রতিদিন তিনটি করে ক্লাস রাখা হয়েছে।


টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।


মঙ্গলবার (৫ মে) প্রাথমিকের যে সকল ক্লাস


সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত প্রাক-প্রাথমিকের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন (পুনঃপ্রচার), ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির ইংরেজি বিষয়ের ক্লাস, ১০টা ২০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত দ্বিতীয় শ্রেণির গণিত ক্লাস প্রচার করা হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :