ময়মনসিংহ, , ১৩ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

ফেরিতে গাদাগাদি করে কর্মস্থলে ফিরছে শত শত মানুষ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ফেরিতে গাদাগাদি করে কর্মস্থলে ফিরছে শত শত মানুষ

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই গার্মেন্টসসহ বিভিন্ন কলকারখানা খুলে দেয়ায় কর্মস্থলের দিকে ছুটছে মানুষ। চাকরি বাঁচাতে ঝুঁকি নিয়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পার হচ্ছেন শত শত যাত্রী। সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে তারা ফেরিতে উঠছেন।


বুধবার (৬ মে) বেলা ১১টার দিকে দক্ষিণ পশ্চিঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় এমন চিত্র দেখা গেছে। তবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা যায়নি।


ঢাকামুখী যাত্রীরা জানান, করোনাভাইরাসে সরকারি নিষেধাজ্ঞার কারণে দীর্ঘদিন তারা বাড়িতে ছিলেন। কিন্তু এভাবে আর চলতে পারছেন না। যে কারণে করোনায় আক্রান্তের ভয় থাকলেও বেঁচে থাকার তাগিদে কর্মস্থলে যাচ্ছেন। তাছাড়া বিভিন্ন কর্মক্ষেত্র ও প্রতিষ্ঠান তো খুলে দিয়েছে। এখন আবার শপিং মলসহ বিপণী বিতান খুলছে।


বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে জরুরি পণ্য্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্স পারাপারে সীমিত আকারে কয়েকটি ফেরি চলাচল করছে। ঢাকায় কিছু পোশাক কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার সংবাদে ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে। এছাড়া ঢাকা থেকেও অনেক যাত্রী আসছেন। এরই মধ্যে দৌলতদিয়া ঘাটে দায়িত্ব পালন করতে গিয়ে পাঁচজন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

  • সর্বশেষ - সারাদেশ