ময়মনসিংহ, , ১৬ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

অবশেষে করোনামুক্ত আর্জেন্টাইন ফুটবলার দিবালা

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

অবশেষে করোনামুক্ত আর্জেন্টাইন ফুটবলার দিবালা

মার্চেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। এরপর থেকে সুস্থই হচ্ছিলেন না। চারবার পজিটিভ রিপোর্ট আসে এ আর্জেন্টাইনের। দেড় মাস পর অবশেষে করোনা নেগেটিভ এলো তার। অর্থ্যাৎ, দীর্ঘদির ভোগার পর করোনামুক্ত হলেন জুভেন্টাসের এই ফুটবলার।

বুধবার নিজেই এ কথা জানানা জুভেন্তাস স্ট্রাইকার। জুভন্টাস ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন আর তাকে কোয়ারেন্টিনে থাকাতে হবে না। এখন দিবালা পুরোপুরি মুক্ত। জুভ সতীর্থ ড্যানিয়েল রুগানি এবং ব্লাইজ মাতুইদিও দিবালার মত করোনাভাইরাসে আক্রান্ত হন।

জুভেন্টাসের পক্ষ থেকে পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রোটোকল অনুসারে, পাওলো দিবালা কোভিড-১৯ এর জন্য ডায়াগনস্টিক টেস্টের ডাবল চেক হয়েছে। দু’বারই নেগেটিভ এসেছে। সুতরাং দিবালা সুস্থ হয়ে উঠেছে এবং আর তাকে হোম আইসোলেশনে থাকবে হবে না।’

আনন্দমুখর একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে দিবালা লিখেছেন, ‘আমার চেহারাই সব কিছু পরিস্কার করে বলে দিচ্ছে। আমি এখন পুরোপুরি কোভিড-১৯ মুক্ত।’

করোনা আতঙ্ক কাটিয়ে মঙ্গলবার থেকে প্র্যাকটিস শুরু করেছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস ফুটবলাররা। সামাজিক দুরত্ব মেনেই আলাদা আলাদাভাবে অনুশীলন করেন তারা। ক্লাবের কর্মকর্তাদের টুইটে এ খবর দেওয়া হয়েছে। পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ইতালি পৌঁছালেও তাকে রাখা হয়েছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। এরপরই অনুশীলনে নামবেন সিআর সেভেন।

রোনালদো প্র্যাকটিসে না থাকলেও প্রথম দিন থেকেই অনুশীলনে নেমে পড়লেন অধিনায়ক জর্জিও চিয়েল্লিনি ও লিওনার্দো বোনুচ্চি। ফেস মাস্ক পরেই ক্লাবে পৌঁছান সবাই। এ দু’জন ছাড়াও অনুশীলনে যোগ দেন অ্যারোন রামসে, হুয়ান কুয়াদ্রাদো, মাতিয়া ডি সিগ্লিও, ফেডেরিকো বার্নার্ডেসি এবং ড্যানিয়েল রুগানি।

 

কিছুদিনের মধ্যেই জুভেন্তাসের দুই তারকা ফুটবলার মাঠে নামবেন। টুইটারে দিবালা জানান, কখনই ভাবেননি যে তিনি খেলাটি এতটা মিস করবেন এবং তার বাড়ির সীমানার বাইরে প্রশিক্ষণের জন্য আগ্রহী, যা এখন তা করার সুযোগ পাবেন।

গত ২১ মার্চে ২৬ বছর বয়সি আর্জেন্টাইন এই তারকা ইনস্টাগ্রাম পোস্টে নিশ্চিত করেছিলেন যে তিনি এবং তার বান্ধবী ওরিয়ানা সাবাতিনি কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন। তাদের পরীক্ষা পজিটিভ পাওয়া গেছে। এপ্রিলের শুরুতে যখন তিনি সুস্থ হয়ে ওঠেন, তখন আপডেট দিয়ে দিবালা জানিয়েছিলেন তিনি ‘অনেক ভাল’ বোধ করছেন। কিন্তু এরপরও কয়েকবার তার রিপোর্ট পজিটিভ আসে।

  • সর্বশেষ - খেলাধুলা