ময়মনসিংহ, , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

ময়মনসিংহে কণ্ঠ নকল করে লাখ টাকা হাতিয়ে নেয়া সেই প্রতারক গ্রেফতার

ময়মনসিংহে কণ্ঠ নকল করে লাখ টাকা হাতিয়ে নেয়া সেই প্রতারক গ্রেফতার

উচ্চপদস্থ কর্মকর্তাদের পরিচয়ে ও তাদের কণ্ঠ নকল করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ায় স্বপন মণ্ডল (৩৫) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। করোনার এই দুর্যোগে ত্রাণের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় স্বপন মণ্ডল।


রোববার সেহরির আগে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাকে নগরীর পাটগুদাম এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় ১৪টি সিম কার্ড ও তার বিকাশে থাকা ৬০ হাজার টাকা জব্দ করে গোয়েন্দা পুলিশ।


স্বপন মণ্ডলের বিরুদ্ধে কোতোয়ালি ও ভালুকা থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে ডিবি পুলিশ জানিয়েছে। বিকালে প্রতারক স্বপন মণ্ডলকে আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।


জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ জানান, কণ্ঠ নকলকারী গ্রেফতারকৃত স্বপন মণ্ডলের বাড়ি ভালুকা উপজেলার উড়াহাটি গ্রামে। সে নিজেকে কখনও সচিব, ডিসি, ইউএনও, পুলিশ অফিসার ও রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিচয় দিয়ে এবং ওই সব কর্মকর্তার কণ্ঠ নকল করে ত্রাণের জন্য বিভিন্ন অফিস, ব্যবসায়ী ও স্থানীয় ব্যক্তিবর্গের নিকট থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।


সর্বশেষ নিজেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেনের পরিচয় দিয়ে ভালুকা পৌরসভার কাউন্সিলর বিল্লাল ফকিরের নিকট ত্রাণের জন্য ১ লাখ টাকা চায়। পরে বিল্লাল ফকির তাকে ৬০ হাজার টাকা একাধিক বিকাশ নম্বরে প্রদান করেন। এরপর আরও টাকার জন্য চাপ দিলে বিষয়টি তার সন্দেহ হয়। একপর্যায়ে বিষয়টি ডিবি পুলিশকে অবহিত করেন তিনি।


অপরদিকে হুমায়ুন কবির নামে অপর এক শিক্ষকের নিকট ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার পরিচয় দিয়ে ১০ হাজার টাকা বিকাশে হাতিয়ে নেয়। উভয় ঘটনায় কোতোয়ালি মডেল থানা ও ভালুকা মডেল থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল