ময়মনসিংহ, , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

দিনাজপুরের টমেটো চাষিদের পাশে ‘স্বপ্ন’

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দিনাজপুরের টমেটো চাষিদের পাশে ‘স্বপ্ন’

দিনাজপুর সদরসহ বিভিন্ন উপজেলার অনেক কৃষক প্রতিবছরই টমেটো চাষ করে থাকেন। তবে এবার লকডাউনের কারণে সেসব টমেটো উৎপাদনের পর বিক্রি নিয়ে তাদের দুশ্চিন্তার মধ্যে পড়তে হয়। কারণ হাট-বাজার বন্ধ থাকায় কেউ ন্যায্যমূল্যে টমেটো কিনতে ইচ্ছুক ছিল না। তবে এমন অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের বৃহত্তম সুপারশপ ‘স্বপ্ন’।


দিনাজপুর সদর উপজেলার মাধবপুরে এমন অনেক কৃষকের টমেটো ন্যায্যমূল্যে এরই মধ্যে কিনেছে ‘স্বপ্ন’। সেখানকার বেশিরভাগ কৃষক জানান, স্বপ্নের প্রতিনিধিরা বিভিন্ন সংবাদমাধ্যমে টমেটো নিয়ে তাদের দুর্দশার চিত্র দেখে এ অঞ্চলের কৃষকদের কাছ থেকে ট্রাকবোঝাই করে ন্যায্যমূল্যে টমেটো কিনেছেন।


এ প্রসঙ্গে ‘স্বপ্ন’র হেড অব পার্চেজ সাজ্জাদুল হক বলেন, এবারের সংকটটা ছিল ভিন্ন রকম। করোনার প্রাদুর্ভাবে তাদের পণ্যগুলো কেউ বাজারে কিনতে পারছিল না। তাই বিভিন্ন গণমাধ্যমে খবর দেখার পর আমরা সিদ্ধান্ত নেই, এসব কৃষকের পাশে আমরা দাঁড়াব। যোগাযোগ করে তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে টমেটো কিনেছি আমরা।


তিনি বলেন, এর আগে দেশের বিভিন্ন জায়গায় করোনার এই দুঃসময়ে কষ্টে থাকা অনেক কৃষকের পাশে ‘স্বপ্ন’ দাঁড়িয়েছে।


‘স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, কৃষকদের এই সংকটে তাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে ‘স্বপ্ন’। যেখানেই সংকট আর বিপর্যয় কৃষকের জন্য কাল, সেখানেই পৌঁছে যাবে ‘স্বপ্ন’।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য