ময়মনসিংহ, , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

কারাগারে সন্তান প্রসব করা নারীসহ ৫৩ জনের ভার্চুয়াল আদালতে জামিন

কারাগারে সন্তান প্রসব করা নারীসহ ৫৩ জনের ভার্চুয়াল আদালতে জামিন

 শেরপুরে ভার্চুয়াল আদালতে তৃতীয় দিনে জামিন পেয়েছেন আরও ৫৩ জন। এর মধ্যে কারাগারে সন্তান প্রসব করা এক নারী এবং গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা এক কিশোর রয়েছেন।


বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ শিশু আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতসহ আমলী আদালতগুলোতে করা ৭১টি আবেদন শুনানি শেষে ওই ৫৩ জনের জামিন মেলে। এ নিয়ে ৩ দিনে জেলায় জামিন পেল ৮৭ জন।


ভার্চুয়াল কোর্টে বিচারকদের পাশাপাশি আইনজীবীরাও নিজ নিজ চেম্বার বা বাসায় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচার কাজে অংশ নিচ্ছেন।


সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর বিচারিক আদালতে করা একটি আবেদনের প্রেক্ষিতে প্রায় ৫ মাস পর বৃহস্পতিবার জামিন পেয়েছেন কারাগারে সন্তান প্রসব করা এক নারী। তার জামিন মঞ্জুর করেছেন ওই আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুহসিনা হোসেন তুষি।


এর আগে প্রথম ও দ্বিতীয় দিনে জেলায় সব আদালত মিলে আরও জামিন পায় ৩৪ আসামি।


উল্লেখ্য, গত ১০ মে নিম্ন আদালতের ভার্চুয়াল কোর্টে শুধু জামিন শুনানি করতে নির্দেশ দেন সুপ্রিমকোর্ট প্রশাসন। এরপর ১১ মে থেকে সারাদেশে ওই শুনানির সুযোগ নিশ্চিত হলেও শেরপুরে তা শুরু হয় ১২ মে থেকে। ওইদিন নবাগত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর ২টি আবেদন গ্রহণ করে ২টিই নিষ্পত্তি করায় জেলায় ভার্চুয়াল আদালতে প্রথম জামিন মেলে ২ আসামির।

  • সর্বশেষ - মহানগর