2024-04-24 07:36:39 pm

৩০ জুন পর্যন্ত নার্সদের বদলির আবেদন বন্ধ

www.focusbd24.com

৩০ জুন পর্যন্ত নার্সদের বদলির আবেদন বন্ধ

১৫ মে ২০২০, ১৪:০৪ মিঃ

৩০ জুন পর্যন্ত নার্সদের বদলির আবেদন বন্ধ

রাজধানীসহ সারাদেশে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীন বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সিনিয়র স্টাফ নার্স/স্টাফ নার্সদের বদলির আবেদন আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে।


বুধবার (১৩ মে) অধিদফতরের মহাপরিচালক সিদ্দিক আক্তার স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।


নোটিশে বলা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীনে কর্মরত সিনিয়র স্টাফ নার্স/স্টাফ নার্সদের বদলির অনেক আবেদন পেন্ডিং থাকায় এখন নতুন করে কোনো দরখাস্ত বা আবেদন গৃহীত হবে না। আগামী ১ জুলাই থেকে নতুন করে আবেদনপত্র গৃহীত হবে।


গত ১১ মে মহাপরিচালক স্বাক্ষরিত অপর এক বদলি-সংক্রান্ত সর্তকতা নোটিশে বলা হয়, এতদ্বারা নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীনে বিভিন্ন হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিয়োজিত সিনিয়র স্টাফ নার্স/স্টাফ নার্সসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা যাচ্ছে যে, তারা যেন পথ বদলির জন্য কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংগঠনের সঙ্গে কোনো ধরনের আর্থিক চুক্তি লেনদেন বা তদবির না করেন। নির্ধারিত নিয়মে আবেদন করলে পদ খালি সাপেক্ষে জ্যেষ্ঠতার ভিত্তিতে বদলি করা হবে।


যারা এ ধরনের প্রলোভনে নার্সদেরকে বিভ্রান্ত বা প্ররোচিত করে তারা দালাল। এ দালালদের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর অধিদফতরকে সরাসরি লিখিতভাবে বা ই-মেইলে জানানোর জন্য অনুরোধ করা হলো। তথ্যপ্রাপ্তি সাপেক্ষে দালালদের বিরুদ্ধে দুদকে নিযুক্ত আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওই নোটিশে উল্লেখ করা হয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :