ময়মনসিংহ, , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে ইতালি

  ভ্রমন ডেস্ক

  প্রকাশ : 

ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে ইতালি

করোনাভাইরাসের কারণে ইতালির অর্থনীতির চাকা অচল হয়ে আছে প্রায় তিন মাস ধরে। সেই চাকা সচল করতে লকডাউন পরিস্থিতি শিথিল করবে দেশটি। পাশাপাশি ভ্রমণের ওপর বিধি-নিষেধ তুলে নেবে। আগামী ৩ জুন থেকে এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রস্তুতি নিচ্ছে ইতালি।

জানা যায়, দেশটির নাগরিকরা সেদিন থেকে বিদেশ এবং বিদেশি নাগরিকরা ইতালি ভ্রমণ করতে পারবেন। গত ১৬ মে এমন একটি আদেশে স্বাক্ষর করেছেন দেশটির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। মনে করা হচ্ছে, ইতালির জন্য এটি একটি বড় ধরনের পদক্ষেপ।

Italy-1

সূত্র জানায়, দেশটিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় লকডাউনের কারণে সব কিছুই বন্ধ করে দেওয়া হয়েছিল। কারণ সেখানে প্রতিদিনই মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছিল। মাত্র কয়েক দিনেই মৃতের সংখ্যা ছাড়িয়ে যায় চীনকে।

তবে বর্তমান পরিস্থিতি অনেকটা ভালো বলে মনে করছে ইতালির সরকার। তাই দেশটির অর্থনীতির চাকা সচল করতে লকডাউন শিথিল করার কথা ভাবছে ইতালি। যে কারণে আগামী ৩ জুন থেকে দেশটির নাগরিকদের বিদেশ এবং বিদেশি নাগরিকদের ইতালি ভ্রমণে অনুমতি দিতে সরকার এ পদক্ষেপ নিয়েছে।

Italy-1

এ ছাড়া গত ৪ মে থেকে ইতালির কিছু কারখানা ও পার্ক খোলার অনুমতি দেওয়া হয়। এরপর ১৮ মে থেকে কিছু দোকান ও রেস্তোরাঁ খোলার অনুমতি দেওয়া হয়। তবে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন ধর্মের অনুসারীরা দূরত্ব মেনে একত্রে প্রার্থনার অনুমতি পেয়েছেন।

  • সর্বশেষ - ভ্রমণ